৪ জানুয়ারি ২০১৮


এমসি কলেজে গোলাগুলি, ককটেল বিস্ফোরণ

শেয়ার করুন

এমসি কলেজ প্রতিনিধি : কলেজে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিবদমান দুই গ্রুপের সংঘর্ষে গোলাগুলি এবং ককটেল বিস্ফোরণের শব্দ শোনা গেছে। প্রতিষ্টাবার্ষিকী উপলক্ষে কলেজ ক্যাম্পাসের নিয়ন্ত্রণ নিতে সকাল সাড়ে ১১টায় টিলাগড়স্থ দুই গ্রুপের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ার পর দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ লেগে যায়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বেশ কয়েক রাউন্ড গুলি করে বলে জানিয়েছেন শাহপরাণ থানার ওসি আখতার হোসেন। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে বলে জানিয়েছেন তিনি।

এ পর্যন্ত কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেলেও গুরুতর আহত নয় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। প্রত্যক্ষদর্শীরা জানান, দুইপক্ষই দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। এসময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

ছাত্রলীগ সুত্রে জানা গেছে, পাবেল, আখতার এবং নাজমুল নামে তিনজন ছাত্রলীগ কর্মী আহত হয়েছেন।

শাহপরান থানার ওসি আখতার হোসেন জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে আমরা শর্টগান থেকে ৩২ রাউন্ড ফায়ার করি। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সর্বদা তৎপর রয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

উল্লেখ্য, সুত্র জানায়, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে টিলাগড়ের এমসি কলেজ ছাত্রলীগের একটি গ্রুপ কলেজের ভিতরে অবস্থান করেছিল এবং অপর একটি গ্রুপ মিছিল সহকারে এমসি কলেজে ঢুকার চেষ্টা চালালে উত্তেজনা ছড়িয়ে পড়ে।বাইরের নেতাকর্মীরা প্রতিষ্টাবার্ষীকির একটি মিছিল এমসি কলেজে ঢুকার চেষ্টা করলে পুলিশী বাধায় ঢুকতে দেওয়া হয়নি। তখন মিছিল সহ নেতাকর্মীরা ফিরে গেলেও কিছুক্ষণ পরে অস্ত্র-শস্ত্র নিয়ে আবার এমসি কলেজে ঢুকার চেষ্টা করলে ভিতরে থাকা অন্য গ্রুপের নেতাকর্মীদের বাধার মুখে সংঘর্ষ শুরু হয়।

 

(আজকের সিলেট/৪ জানুয়ারি/ডি/এমকে/ঘ.)

শেয়ার করুন