১৬ জানুয়ারি ২০১৮


একযুগ পর সংস্কার হচ্ছে শেরপুর টুলপ্লাজার রাস্তা

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : ঢাকা-সিলেট মহাসড়কের শেরপুর টুলপ্লাজা। প্রতি বছর এই টুলপ্লাজা থেকে কোটি কোটি টাকা রাজস্ব জমা হচ্ছে রাষ্ট্রীয় কোষাগারে। কিন্তু গত এক যুগ থেকে এই টুলপ্লাজা সংলগ্ন রাস্তা রয়েছে সংস্কার বিহীন। সর্বশেষ গত বিএনপির নেতৃৃত্বাধীন চার দলীয় জোট সরকারের আমলে তৎক্ষালিন সংসদ সদস্য এম. ইলিয়াস আলীর প্রচেষ্টায় এই রাস্তাটি মেরামত করা হয়। আর দীর্ঘ এক যুগ পর বর্তমান সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়ার প্রচেষ্টায় আবারো শুরু হলো মেরামত কাজ।

মঙ্গলবার সকালে এই মেরামত কাজের উদ্বোধন করেন সিলেট-২ আসনের সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়া।

জানা যায়, ঢাকা-সিলেট মাহাসড়কের এই অংশটি দীর্ঘদিন থেকে সংস্কার বিহীন অবস্থায় পড়ে ছিল। ফলে স্থানীয় জনগন সহ সংশ্লিষ্ট জনপ্রতিনিরাও বার বার সংসদ সদস্যকে রাস্তার এই অংশটি সংস্কার করার জন্য অনুরোধ করেন। স্থানীয় সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরীর প্রচেষ্টায়ই অবশেষে রাস্তাটি সংষ্কার হচ্ছে।

সড়ক ও জনপথ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী নুরুল মজিদ চৌধুরী আজকের সিলেট ডটকমকে জানান, সিলেট থেকে শেরপুর পর্যন্ত হাইওয়ে রাস্তা সংষ্কারের জন্য পিএমপি প্রজেক্টের অধিনে প্রায় সাড়ে ১১ কোটি টাকা ব্যায়ে এই প্রকল্পের কাজ চলছে। শেরপুর টুলপ্লাজায় আরসিসি ঢালাই কাজ হবে। এই প্রকল্পটি শীঘ্রই সমাপ্ত হবে।

 

(আজকের সিলেট/১৬ জানুয়ারি/এমআর/এসটি/ঘ.)

শেয়ার করুন