২০ জুন ২০১৭


নগরীতে অস্ত্র মামলায় ২ যুবকের ১০ বছরের কারাদণ্ড

শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট : এসএমপির জালালাবাদ থানার অস্ত্র মামলায় দুই যুবকের ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-পাঠানটুলা এলাকার বাসার আবুল হোসেনের ছেলে এমদাদুল হক (২৮) ও আকবর আলীর ছেলে রানা আহমদ শিপলু (২৫)। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। এ মামলায় ১৩ জন সাক্ষির মধ্যে আদালতে ৭ জন সাক্ষির সাক্ষ্য গ্রহণ করা হয়।

মঙ্গলবার সিলেট মহানগর দায়রা জজ আদালতের বিচারক আকবর হোসেন মৃধা এ রায় দেন।

আদালতের পিপি মফুর আলী জানান, অস্ত্র আইনে এমদাদুল হক ও রানা আহমদ শিপলু নামে দুই যুবককে দুটি ধারায় ১০ বছর করে সশ্রম দিয়েছেন আদালত।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ২০ নভেম্বর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের হল দখলকে কেন্দ্র করে সংঘর্ষ ও হামলায় আসামিরা জড়িত ছিল। তারা নাশকতার উদ্দেশে পাঠানটুলা এলাকার মোহনা-এ ৫৬/২২নং বাসায় গোপনে মিটিং করছিল। এমন সংবাদের ভিত্তিতে জালালাবাদ থানা পুলিশ অভিযান চালায় ওই বাসায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে এমদাদুল পালিয়ে যেতে চাইলে পুলিশ তাকে ধাওয়া করে গ্রেপ্তার করে। পরে তার দেখানো মতে পুলিশ রানা আহমদকে গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে ৪ রাউন্ড গুলিসহ ১টি রিভলবার ও ১৯টি রামদা উদ্ধার করা হয়।

এ ঘটনায় জালালাবাদ থানার এএসআই প্রদীপ সরকার বাদী হয়ে ২০১৪ সালের ২১ নভেম্বর অস্ত্র আইনে থানায় একটি মামলা (মামলা নং- ১৮) দায়ের করেন। তদন্ত শেষে ওই বছরের ৩০ ডিসেম্বর দুজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন জালালাবাদ থানার এসআই লোকমান হোসেন। এরপর ২০১৫ সালের ২২ মার্চ আদালত এ মামলার চার্জ গঠন করেন।

 

 

(আজকের সিলেট/২০ জুন/ডি/এসটি/ঘ.)

শেয়ার করুন