৩০ জুলাই ২০১৮


নগরজুড়ে ভোট উৎসব শুরু

শেয়ার করুন

আজকের সিলেট টিম : সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোট উৎসব শুরু হয়েছে। সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হওয়া ভোটগ্রহণ চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত।

নগরীর ১৩৪টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করছেন ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন ভোটার। সকাল থেকেই উৎসবমুখর পরিবেশে কেন্দ্রে আসতে শুরু করে ভোটাররা। দিনের শুরুতে উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সাথে উপস্থিতি আরো বাড়বে বলে জানালেন সংশ্লিষ্টরা।

নির্বাচনে মূল প্রতিদ্বন্দ্বীতা হবে আওয়ামীলীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান, বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী ও জামায়াতের মেয়র প্রার্থী (সতন্ত্র) এ্যডভোকেট এহসানুল মাহবুব জুবায়েরের মধ্যে।

এদিকে, ভোটকে কেন্দ্র করে নেয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা। মেয়র পদে লড়ছেন মোট ৭ জন প্রার্থী। এর মধ্যে একজন সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন।

ভোটের লড়াইয়ে ১৯৫ প্রার্থী
সিলেট সিটি কর্পোরেশনের অনুষ্ঠিতব্য ৪র্থ এই নির্বাচনে মেয়র, সংরক্ষিত কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে মোট ১৯৫ জন প্রার্থী ভোটের লড়াইয়ে অবতীর্ণ হয়েছেন। এর মধ্যে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান নৌকা প্রতীকে, বিএনপি মনোনীত প্রার্থী আরিফুল হক চৌধুরী ধানের শীষ প্রতীকে, স্বতন্ত্র প্রার্থী ও নগর জামায়াতের আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের টেবিল ঘড়ি প্রতীকে, বাসদ মনোনীত প্রার্থী আবু জাফর মই প্রতীকে, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রফেসর ডা. মোয়াজ্জেম হোসেন খান হাতপাখা প্রতীকে ও স্বতন্ত্র প্রার্থী এহছানুল হক তাহের হরিণ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। সংরক্ষিত আসনের ৯টি ওয়ার্ডে ৬২ জন ও ২৭ টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে লড়ছেন ১২৭ প্রার্থী।

এবার মোট ভোটার ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন
সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে এবার মোট ভোটার সংখ্যা ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৭১ হাজার ৪৪৪ জন ও মহিলা ভোটার হলেন ১ লাখ ৫০ হাজার ২৮৮ জন। এবার মোট ভোট কেন্দ্র ১৩৪ টি ও ভোটকক্ষের সংখ্যা ৯২৬টি। এর মধ্যে অস্থায়ী ভোটকক্ষ হলো ৩৪টি। ২০১৩ সালের ১৫ জুন শনিবার সিলেট সিটি কর্পোরেশনের ৩য় নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। ঐ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ২ লাখ ৯১ হাজার ৪৬ জন। সে হিসেবে গত নির্বাচনের চেয়ে এবার ৩০ হাজার ৬৪৮ জন ভোটার বেড়েছে।

(আজকের সিলেট/৩০ জুলাই/এসটি/ঘ.)

শেয়ার করুন