আজ রবিবার, ১৭ই জানুয়ারি, ২০২১ ইং

রিজার্ভ চুরির প্রতিবেদন প্রকাশ করা যাচ্ছে না : অর্থমন্ত্রী

  • আপডেট টাইম : August 5, 2017 1:25 PM

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় ফিলিপাইনে মামলা থাকার কারণে তদন্ত প্রতিবেদন প্রকাশ করা যাচ্ছে না বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

শনিবার সিলেট সিটি কর্পোরেশন আয়োজিত একটি সেমিনার শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এতথ্য জানান।

এরআগে, অর্থমন্ত্রী সিলেট সিটি কর্পোরেশন আয়োজিত সেমিনারে বলেন, সিলেট সিটি কর্পোরেশনের বর্জ্য ব্যবস্থাপনার জন্য পদক্ষেপ নেওয়া জরুরি, এর জন্য সরকারের পাশাপাশি জনগণকেও আরও সচেতন হতে হবে।

অনুষ্ঠানে বিশেষজ্ঞরা বর্জ্য ব্যবস্থাপনার উপর মতামত ও কর্মপন্থা উপস্থাপন করেন।

সেমিনারে বিশেষজ্ঞ মতামত উপস্থাপন করবেন-তত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা প্রফেসর ড. জামিলুর রেজা চৌধুরী এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো: আলমগীর। সেমিনারে মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনতার উপর প্রেজেন্টেশন উপস্থাপন করবেন প্রিজম বাংলাদেশ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আনিছুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন ড. একেএম আবুল মোমেন, এস এম মাহবুবুর রহমান। সেমিনারে সভাপতিত্ব করেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী।

উল্লেখ্য, গত বছরের ফেব্রুয়ারিতে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় ওই বছরের ১৫ মার্চ কেন্দ্রীয় ব্যাংকের অ্যাকাউন্টস অ্যান্ড বাজেটিং বিভাগের উপ-পরিচালক জোবায়ের বিন হুদা বাদী হয়ে মতিঝিল থানায় একটি মামলা করেন।

মানি লন্ডারিং প্রতিরোধ এবং তথ্য ও প্রযুক্তি আইনে অজ্ঞাত পরিচয়দের আসামি করা হয়েছে। সাইবার জালিয়াতির মাধ্যমে চুরি যাওয়া ৮ কোটি ১০ লাখ ডলার রিজার্ভের অর্থ ফিলিপাইনের রিজল ব্যাংকে যাওয়ার পর ইতোমধ্যে দেড় কোটি ডলার ফেরত এসেছে, বাকি অর্থ উদ্ধারে চেষ্টা চালাচ্ছে বাংলাদেশ।

 

 

(আজকের সিলেট/৫ আগষ্ট/ডি/এসটি/ঘ.)

Print Friendly, PDF & Email
  •  
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ