আজ শুক্রবার, ২২শে জানুয়ারি, ২০২১ ইং

মধ্য মার্চে শপথ নিচ্ছেন মোকাব্বির

  • আপডেট টাইম : February 24, 2019 10:35 AM

নিজস্ব প্রতিবেদক : নিজের মত পাল্টে আবারো শপথ নেয়ার ঘোষনা দিয়েছেন সিলেট-২ আসন থেকে নির্বাচিত জাতীয় ঐক্যফ্রন্টের সংসদ সদস্য মোকাব্বির খান। এনিয়ে তার নির্বাচনী এলাকায় জোটের নেতাকর্মীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

শনিবার নিজ এলাকায় পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনের উপস্থিতিতে একটি অনুষ্ঠানে নিজের শপথ গ্রহণের ঘোষণা দেন এই গণফোরাম নেতা।

যদিও গত ৩১ জানুয়ারি গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের সাথে বৈঠক শেষে শপথ না নেওয়ার কথা বলেছিলেন মোকাব্বির। অবশ্য এরআগে একাধিকবার শপথ নেওয়ার ইঙ্গীত দেন বিশ্বনাথ-ওসমানীনগর থেকে প্রথমবারের মতো বিজয়ী এই সাংসদ।

শনিবার বিকালে দয়ামীর ইউনিয়নের খন্দকার বাজার উচ্চ বিদ্যালয় মাঠে বালাগঞ্জ-ওসমানীনগর ট্রাস্ট ইউকের বৃত্তি প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে মোকাব্বির খান বলেন- মার্চ মাস মহান স্বাধীনতার মাস। এ মাসে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ শুনে দেশের মানুষ মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন। তাই মার্চ মাসেই বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে এবং এলাকাবাসীর ভোটের প্রতিদান দিতে আমি সংসদে শপথ নেব।

মোকাব্বিরের ঘনিষ্ট সূত্র জানিয়েছে, আগামী ১৫ মার্চের মধ্যেই শপথ নেয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন তিনি।

এর আগে গত ৩১ জানুয়ারি ড. কামাল হোসেনের সাথে বৈঠক শেষে মোকাব্বির খান বলেছিলেন, এই মুহূর্তে দলের সিদ্ধান্ত সংসদে না যাওয়ার পক্ষে। সুতরাং দলের সিদ্ধান্ত অনুযায়ী আর শপথ নিচ্ছি না। যতক্ষণ পর্যন্ত দল ইতিবাচক সিদ্ধান্ত নেবে না ততক্ষণ তিনিও শপথ নেবেন না। শপথ নেওয়ার সিদ্ধান্ত তারা নিয়েছিলেন সেটি দলের শীর্ষ পর্যায়ের মনোভাব বুঝেই। উনি (ড. কামাল) প্রথম দিকে নিজেও বলেছিলেন যে সংসদে যাওয়ার ব্যাপারে উনার মতামত ইতিবাচক।

সে সময় মোকাব্বির খান বলেছিলেন, এখন দলের সিদ্ধান্ত না যাওয়ার পক্ষেই কিন্তু এটাও তো স্থায়ী কিছু না। সব ক্ষেত্রে দলের সিদ্ধান্ত মেনেই কাজ করবেন বলে জানান তিনি।

জাতীয় ঐক্যফ্রন্টের শরিক গণফোরাম থেকবে নির্বাচিত মৌলভীবাজার-২ আসনের সাংসদ সুলতান মুহাম্মদ মনসুর আহমদ ও সিলেট -২ আসনের সাংসদ মোকাব্বির খানের শপথ নেওয়ার ব্যাপারে নির্বাচনের পর থেকেই চলছে জল্পনা কল্পনা। এরআগে গত ২৮ জানুয়ারি মৌলভীবাজার-২ ও সিলেট-২ আসন থেকে নির্বাচিত গণফোরামের সুলতান মোহাম্মদ মনসুর ও মোকাব্বির খান জানান যে তারা শপথ নেওয়ার ব্যাপারে ইতিবাচক।

Print Friendly, PDF & Email
  •  
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ