আজ রবিবার, ১৭ই জানুয়ারি, ২০২১ ইং

ভারতের সঙ্গে করোনার ভ্যাকসিন নিয়ে আলোচনা করবো : পররাষ্ট্রমন্ত্রী

  • আপডেট টাইম : August 19, 2020 1:40 PM

নিজস্ব প্রতিবেদক : ভারতে কোভিড-১৯ নিরাময় ভ্যাকসিন আবিষ্কার হচ্ছে, সেই ভ্যাকসিনসহ করোনা পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য সেদেশের পররাষ্ট্রসচিব হর্ষবর্ধন শ্রিংলা দেশে এসেছেন জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, ভারতে ভ্যাকসিন আবিষ্কার হওয়ার সম্ভাবনা আছে, হলে আমরা কিভাবে পেতে পারি। সে বিষয় নিয়ে আলোচনা করবো।

বুধবার সকালে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

ড. মোমেন বলেন, আমরা যেখান থেকে পারি ভ্যাকসিন সংগ্রহ করবো। পাশাপাশি আমদানি-রফতানিসহ বিভিন্ন সমস্যা সমাধানের বিষয়ে ভারতের সঙ্গে সম্প্রীতি বজায় রেখে দেশটির পররাষ্ট্র সচিব ও আমাদের সচিবের সঙ্গে আলোচনা হবে। কেননা, ভারত বাংলাদেশের সবসময়ই বন্ধু। আমাদের দেশ স্বাধীন করতে তারা রক্ত দিয়েছে। তাদের সঙ্গে সম্প্রীতি বজায় রেখে সম্পর্ক উন্নয়নের পাশাপাশি দুই দেশের সামগ্রিক উন্নয়নের বিষয়টি বিবেচনা রাখা হবে।

দেশে করোনা সংকট নিয়ে তিনি বলেন, দেশ থেকে এমনিতেই করোনা চলে যাবে এমনটি ধারণা করছেন। তবে করোনাকালীন কয়েকদিন দেশের সব অবস্থা স্থবির থাকলেও পরে তা স্বাভাবিক হতে শুরু করেছে, যা এখন অব্যাহত আছে। লকডাউনের মধ্যে দেশের একজন মানুষও যেনো না খেয়ে থাকতে না হয়, তাদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে প্রধানমন্ত্রী বার বার তাগিদ দিয়েছে। করোনাকালে সরকার সেই পরিস্থিতি ভালোভাবে সামলে নিয়েছে।

দেশে আটকেপড়া প্রবাসীদের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তাদের টিকিটের মেয়াদ গেলেও বিনা পয়সায় হবে।

বঙ্গবন্ধুর প্রতিকৃতি উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক এম কাজি এমদাদুল ইসলাম, সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইউনুসুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ ও অতিরিক্ত ডিআইজি জয়দেব ভদ্র, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খানসহ বিভিন্ন পর্যায়ের নেতারা ও জেলা প্রশাসনের কর্মকর্তারা।

Print Friendly, PDF & Email
  •  
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ