আজ শুক্রবার, ২১শে জানুয়ারি, ২০২১ ইং

জবর দখল কারীদের রক্তচক্ষু উপেক্ষা করে কাজ করে যাচ্ছে সিলেট বন বিভাগ

  • আপডেট টাইম : October 25, 2020 10:35 PM

এমদাদুর রহমান চৌধুরী জিয়া: সিলেট বন বিভাগে  ডিএফওএসএম সাজ্জাদ হোসেনের নির্দেশনায় জাফলং এ ২২ একর ও রেডল্যান্ডে ৫০০ একর ভূমি জবর দখল মুক্ত করে মোর্তা বাগান করার পর এখন আলাচনায় সিলেট বিভাগের সাহসী অভিযানগুলো। বনজসম্পদ রক্ষায় ধারাবাহিক অভিযানের অংশ হিসাবে হবিগঞ্জ জেলার বাহুবলে ৫টি অবৈধ করাত কলের যন্ত্রপাতি জব্দ করে মামলা দিয়েছেসিলেট বন বিভাগ।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) রাত ৮টায় এ তথ্য নিশ্চিত করেন শায়েস্তাগঞ্জ বনজদ্রব্য পরীক্ষণ ফাঁড়ির সহকারী কর্মকর্তা মোঃআহমদ আলী।

 

 

 

 

 

 

 

 

 

বনবিভাগ সূত্রে জানাযায়, বাহুবল উপজেলার হাজি মাদাম গ্রামের হাবিবুর রহমান বিলাত, ডুবাঐএলাকার আজিজুর  রহমান, বাহুবল গ্রামের নূরুল হক চৌধুরী, চলিতাতলার  জসিম ও নূরুলহুদা চৌধুরী শাহীন’র অবৈধ করাত কলে বনবিভাগ অভিযানচালায়। এ অভিযান কালে করাত কলগুলোর বিভিন্ন যন্ত্রপাতি জব্দ করে বন আইনে মামলা হয়েছে।
বাহুবল উপজেলার সহকারী কমিশনার (ভূমি) খৃষ্টফার হিমেল রিছিল ও হবিগঞ্জের সহকারী বনসংরক্ষক মোঃমারুফ হোসেনের নেতৃত্বে বন বিভাগের শায়েস্তাগঞ্জ বনজদ্রব্য পরীক্ষণ ফাঁড়ির সহকারী কর্মকর্তা মোঃআহমদ আলী, চুনারুঘাট, শায়েস্তাগঞ্জ রেঞ্জ ও চেকস্টেশনের বন কর্মকর্তাগণসহ বাহুবল থানার পুলিশের একটি টিম এ অভিযানে অংশগ্রহণ করে।

 

 

 

 

 

 

 

 

 

 

এ ব্যপারে সিলেট বিভাগের বন কর্মকর্তা ডিএফওএসএম সাজ্জাদ হোসেন জানান, সিলেট বন বিভাগর বনজসম্পদ রক্ষায় প্রতিনিয়ত অভিযান পরিচালনা  করেজীবনের ঝুকি নিয়েবন খেকোদের বিরুদ্ধে কাজ করে যাচ্ছে। এতে করে প্রভাব শালীদের রক্তচক্ষু চিন্তা না করে সরকারের বনজসম্পদ রক্ষার কথা মাথায় রেখে  কাজ করা হচ্ছে।সিলেট বন বিভাগ ইতি পূবে জাফলং এ ২২ একর জমি উদ্ধার ছাড়াও রেডল্যান্ডে ৫০০ একর ভূমি জবর দখল মুক্ত করে সেখানে গড়ে তোলা হয়েছে মোর্তা বাগান।

Print Friendly, PDF & Email
  •  
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ