আজ শুক্রবার, ২২শে জানুয়ারি, ২০২১ ইং

করোনা আক্রান্ত ৫ কোটি ছুঁই ছুঁই, মৃত প্রায় সাড়ে ১২ লাখ

  • আপডেট টাইম : November 7, 2020 10:41 AM

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন নির্বাচন নিয়ে মেতে রয়েছে গোটা বিশ্ব। সবার নজর হোয়াইট হাউসের দিকে। কে যাচ্ছেন বিশ্বের প্রভাবশালী সাদা বাড়িতে। তবে করোনাভাইরাস মহামারির প্রকোপ থামেনি। একদিনে করোনায় আক্রান্ত হয়েছে ৬ লাখের বেশি মানুষ এবং একদিনে ৯ হাজারের বেশি লোকের মৃত্যু হয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার একদিনে বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ লাখ ২৩ হাজার ২৬৬ জন এবং মৃত্যু হয়েছে ৯ হাজার ৮২ জন। একই সময়ে নতুন করে সুস্থ হয়েছেন ২ লাখ ৬৯ হাজারের বেশি মানুষ।

শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৯৬ লাখ ৫৫ হাজার ৪৫৪ জন। মৃত্যু হয়েছে ১২ লাখ ৪৮ হাজার ৫৬৬ জনের। সুস্থ হয়েছেন তিন কোটি ৫২ লাখ ৫১ হাজার ৭২৭ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৫৮ হাজার ৫৮৬ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৪২ হাজার ২৩০ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৮৪ লাখ ৬০ হাজার ৮৮৫ জন এবং মারা গেছে ১ লাখ ২৫ হাজার ৬০৫ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৬ লাখ ৩২ হাজার ৫০৫ জনের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬২ হাজার ৩৫ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১৭ লাখ ৩৩ হাজার ৪৪০ জন। এর মধ্যে মারা গেছেন ২৯ হাজার ৮৮৭ জন।

পঞ্চম স্থানে উঠে আসা ইউরোপের দেশ ফ্রান্সে করোনায় সংক্রমণের সংখ্যা ১৬ লাখ ৬১ হাজার ৮৫৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৯ হাজার ৮৬৫ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২২ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ১৭ হাজার ৪৭৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৩৬ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৩৫ হাজার ২৭ জন।

Print Friendly, PDF & Email
  •  
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ