আজ রবিবার, ২৪শে জানুয়ারি, ২০২১ ইং

বিদায় পর্তুগাল, সেমিতে ফ্রান্স

  • আপডেট টাইম : November 15, 2020 11:48 AM

ক্রীড়া ডেস্ক : উয়েফা নেশন্স লিগের সেমিফাইনালে উঠেছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। এ যাত্রায় তারা ১-০ গোলে হারিয়েছে নেশন্স লিগের বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগালকে। ম্যাচের ৫৪ মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করেছেন এন’ গোলো কান্তে। আদ্রিয়েন রাবিওর শট পর্তুগাল গোলরক্ষক রুই প্যাট্রিসিও ঠেকিয়ে দিলেও পরে সামনে এসে পড়েছিল কান্তের। বাকি কাজটা সহজেই সেরেছেন তিনি।

এর আগে ফ্রান্সের হয়ে অ্যান্থনি মার্শিয়াল বারপোস্টে বল লাগিয়েছিলেন, পর্তুগালের হোসে ফন্টও গোল পাননি একই কারণে। ক্রিশ্চিয়ানো রোনালদো ফ্রান্সের রক্ষণে পুরোটা সময় ভীতি ছড়িয়ে গেছেন ঠিকই। কিন্তু প্রথমার্ধে নিজের সেরা সুযোগটা তিনি মেরেছিলেন হুগো লরিসের মাথার ওপর দিয়ে বাইরে। ফ্রান্সের বিপক্ষে টানা ৬ দেখায় জাল খুঁজে পেতে ব্যর্থ হয়ে ১০২ গোলের ট্যালিটা বাড়ানোর সুযোগ হয়নি রোনালদোর। তবে শেষদিকে হোয়াও মতিনহোকে দিয়েও গোল করাতে পারতেন রোনালদো। কিন্তু তখন মতিনহোর শট ঠেকিয়ে দিয়েছিলেন লরিস।

অ্যাওয়ে ম্যাচে সুযোগ তৈরির দিক দিয়ে এগিয়ে ছিল ফ্রান্সই। প্রথমার্ধে মার্শিয়ালকে দুইবার গোলবঞ্চিত করেছেন প্যাট্রিসিও। কিংসলে কোমানও পর্তুগালকে ভুগিয়ে যাচ্ছিলেন একই তালে।

এ-৩ গ্রুপে ম্যাচ বাকি আর একটি করে। শেষ ম্যাচে পর্তুগাল খেলবে ক্রোয়েশিয়ার বিপক্ষে। আর ক্রোয়েশিয়াকে ২-১ গোলে হারিয়ে রেলিগেশন হাত থেকে বাঁচার স্বপ্ন দেখা সুইডেন খেলবে ফ্রান্সের বিপক্ষে। ক্রোয়েশিয়া ও সুইডেন- দুইদলই ৩ পয়েন্ট নিয়ে গ্রুপের শেষ দুইটি স্থানে রয়েছে।

Print Friendly, PDF & Email
  •  
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ