আজ বুধবার, ২৭শে জানুয়ারি, ২০২১ ইং

বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ৩ কোটি ৮৯ লাখ

  • আপডেট টাইম : November 18, 2020 10:17 AM

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ কোটি ৮৯ লাখ ৫৯ হাজার ৯২৩ জন। সংক্রমিত হয়েছেন ৫ কোটি ৫৯ লাখ ৩৯ হাজার ৪৪৮ জন এবং মৃত্যু হয়েছে ১৩ লাখ ৪৩ হাজার ১৫৩ জনের।

বুধবার সকালে এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ তথ্য জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ১৬ লাখ ৯৫ হাজার ৭১১ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৫৪ হাজার ২৫৫ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৮৯ লাখ ১২ হাজার ৭০৪ জন এবং মারা গেছে ১ লাখ ৩১ হাজার ৩১ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৯ লাখ ১১ হাজার ৭৫৮ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬৬ হাজার ৭৪৩ জনের।

চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২০ লাখ ৩৬ হাজার ৭৫৫ জন। এর মধ্যে মারা গেছেন ৪৬ হাজার ২৭৩ জন।

পঞ্চম স্থানে উঠে আসা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ১৯ লাখ ৭১ হাজার ১৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৯৩১ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৪ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৩৬ হাজার ৬৮৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ২৫৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৫২ হাজার ৮৯৫ জন।

Print Friendly, PDF & Email
  •  
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ