আজ শনিবার, ২২শে জানুয়ারি, ২০২১ ইং

ছাতকে নির্মাণ হচ্ছে ট্রমা সেন্টার

  • আপডেট টাইম : November 23, 2020 3:06 PM

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি : সুনামগঞ্জের ছাতক উপজেলার সিলেট-সুনামগঞ্জ সড়কের কৈতক হাসপাতালের পাশে ট্রমা সেন্টার নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

সোমবার সকাল সাড়ে ১১টায় ট্রমা সেন্টার নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধ সুনামগঞ্জ -৫ (ছাতক-দোয়ারাবাজার) আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।

পরে সুনামগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা আশরাফুল হকের সভাপতিত্ব ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আফজাল হোসেনের পরিচালনায় এক সভা অনুষ্ঠিত হয় সেখানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুহিবুর রহমান মানিক এমপি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেটর বিভাগীয় স্বাস্থ্য তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবুল খয়রাত মো. বদরুল ইসলাম, স্বাস্থ্য প্রকৌশলী শফিকুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা কর্মকর্তা ডা. রাজীব চক্রবর্তী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সৈয়দ আহমদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, জাউয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. মুরাদ হোসেন প্রমুখ।

প্রধান অতিথি মুহিবুর রহমান মানিক এমপি বলেন, বাংলাদেশের মাত্র কয়েকটি জায়গায় এই ট্রমা সেন্টার আছে। সিলেট বিভাগের মধ্যে আজ কৈতকে এটি নির্মাণ হতে যাচ্ছে। সিলেট-সুনামগঞ্জ সড়কের কৈতক হাসপাতাল চারটি উপজেলার টার্নিং পয়েন্ট হিসেবে এই জায়গায় নির্মাণ করা হচ্ছে। সড়ক দুর্ঘটনায় আহত হলে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হবে। পরবর্তীতে তাকে পঙ্গু হাসপাতালসহ বিভিন্ন স্থানে পাঠানো হবে। তাই আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বাস্থ্য মন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আপাতত ১৮ কোটি টাকা ব্যয়ে ২০ শয্যা বিশিষ্ট ট্রমা সেন্টারে চিকিৎসার ব্যবস্থা করা হবে। পরবর্তীতে তা আরও বেশি শয্যায় উন্নীত করার পরিকল্পনা রয়েছে।

Print Friendly, PDF & Email
  •  
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ