আজ বৃহস্পতিবার, ২৮শে জানুয়ারি, ২০২১ ইং

নগরীতে কিশোরগ্যাং, চাঁদাবাজ ও ইভটিজারদের তালিকা হচ্ছে : এসএমপি কমিশনার

  • আপডেট টাইম : November 25, 2020 6:23 PM

নিজস্ব প্রতিবেদক : সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কমিশনার নিশারুল আরিফ বলেন, সিলেট মহানগরীর পাড়া-মহল্লার অপরাধীদের তালিকা তৈরি হচ্ছে। এ লক্ষ্যে একাধিক সংস্থা কাজ করছে। তিন স্থরের অপরাধীদের এ তালিকা তৈরির পরই অভিযানে নামবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নগরীতে বিভিন্ন ধরনের অপরাধ মূলক কর্মকান্ড চালানো হচ্ছে। কারা চালাচ্ছে আর কারা তাদের প্রশ্রয় দিচ্ছেন সকল তথ্য আইনশৃঙ্খরা রক্ষাকারী বাহিনীকে তথ্য দিতে সহায়তা করুন। তিন স্তরের এই তালিকায় যদি অপরাধীদের প্রশ্রয়দাতা কোন গডফাদারও থেকে থাকেন তাকেও ছাড় দেওয়া হবে না বলে জানান ।

বুধবার সকালে এসএমপির শাহপরান থানার ওপেন হাউজ ডে অনুষ্ঠানে পুলিশ কমিশনার উপরোক্ত কথা বলেন।

তিনি বলেন, পুলিশ জনগণের সহায়তা নিয়ে কাজ করে। অপরাধ দমনে ভয় না পেয়ে সকলেরই উচিত পুলিশকে সহায়তা করা। প্রতিটি এলাকায় বহিরাগতরা এসে অপরাধ করেনা। স্থানীয় ছেলেরাই তা করে থাকে। সুতরাং এলাকার লােকজন এদেরকে চেনেন। সেহিসেবে আপনারা আমাদের তথ্য দিয়ে সহায়তা করুন। এক্ষেত্রে তথ্যদাতার পরিচয় গােপন রাখার কথাও জানান পুলিশ কমিশনার।

তিনি আরও বলেন, অপরাধী হয়ে কেউ জন্মায়না। শিশুদের দু’টি শিক্ষা রয়েছে। একটি প্রাথমিক শিক্ষা ও অপরটি পারিবারিক শিক্ষা। শুরুতে পরিবার থেকেই শিশুকে শিক্ষা নিতে হবে। এখান থেকে সুশিক্ষা পেলে তার নৈতিক অবক্ষয় হবে না। এখানে পরিবার বড় একটি ভুমিকা পালন করে। পুলিশ কমিশনার বলেন, বর্তমানে অপরাধের তিন স্থরের যে তালিকা তৈরি হচ্ছে তার মধ্যে রয়েছ, কিশাের গ্যাং, ইভটিজার ও চাঁদাবাজ। মহল্লাভিত্তিক এ তালিকা সম্পন্ন হওয়ার পরই আইনিভাবে এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ভাসমান হকারদের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, হকারদের পূর্ণভাসন না করা হলে এ সমস্যার সমাধান হবে না। আমি সিলেট সিটি কর্পোরেশনের মেয়রের সাথে আলাপ করেছি নগরীর নির্দিষ্ট একটি স্থানে হকারদের জন্য বরাদ্দ করা হচ্ছে। হকাররা সিটি কর্পোরেশন থেকে একটি নির্দিষ্ট ফি দিয়ে আইডি কার্ড সংগ্রহ করে ব্যবসা করতে পারবেন।এরপর যদি কোন হকার রাস্তায় বসেন তা হলে পুলিশ সর্বচ্চো এ্যাকশনে যাবে।

এসময় উপস্থিত ছিলেন সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, ডিসি দক্ষিণ সুহেল রেজা পিপিএম, অতিরিক্ত উপ কমিশনার এহসান উদ্দিন চৌধুরী, শাহপরান থানার অফিসার ইনচার্জ আব্দুল কাইয়ুম চৌধুরী, খাদিমপাড়া ইউপি চেয়ারম্যান এড.আফসর আহমদ, সিলেট মহাসগর যুবলীগের সাধারণ সম্পাদক মুসফিক জায়গীরদার, সুবেদুর রহমান মুন্ন, সিলেটের ডাকের ব্যবস্থাপন সম্পাদক আব্দুল ওয়াহিদ, এনটিভি ইরোপের সিলেট প্রতিনিধি সাজলু লস্কর, কমিউনিটি পুলিশের সভাপতি মো. জামান সারওয়ার চৌধুরী তাছলিম, ফখরুল ইসলাম দুলুসহ কমিউনিটি পুলিশ ও শাহপরান থানা এলাকার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
  •  
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ