আজ শনিবার, ১৬ই জানুয়ারি, ২০২১ ইং

হবিগঞ্জ ‘ঝুঁকিপূর্ণ’ ৫২ কিলোমিটার রেলপথ

  • আপডেট টাইম : November 27, 2020 10:22 AM

হবিগঞ্জ প্রতিনিধি : ঢাকা-সিলেট রেললাইনের হবিগঞ্জ অংশের ৫২ কিলোমিটার রেললাইনের অধিকাংশ ব্রিজই ঝুঁকিপূর্ণ। রেললাইনের অনেক জায়গায় নাট-বল্টু নেই, কোথাও আবার বাঁশ দিয়ে আটকে রাখা হয়েছে স্লিপার। যেকোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা স্থানীয়দের।

ঢাকা-সিলেট রেললাইনের হবিগঞ্জের অংশের ৫২ কিলোমিটার রেললাইনে রয়েছে প্রায় ৮৪টি ছোট বড় ব্রিজ ও কালভার্ট। শত বছরের পুরনো এসব ব্রিজ কালভার্টের অধিকাংশই ঝুঁকিপূর্ণ। রেললাইনের স্লিপারের সঙ্গে যুক্ত নেই নাট বল্টু। এছাড়া স্লিপারের নিচ থেকে সরে যাচ্ছে কংক্রিট। অনেক জায়গায় নাট-বল্টুর পরিবর্তে তার বা বাঁশ দিয়ে বেঁধে রাখা হয়েছে স্লিপার।

স্থানীয়রা বলেন, ব্রিজের নাটগুলো খুলে যাচ্ছে, আবার সেখানে গেইট ম্যান নেই। খুব ঝুঁকিপূর্ণভাবে রেল চলে, যার ভয়ের কারণে রেলে চলি না। বিগত দুই বছরে ঢাকা-সিলেট রেললাইনের হবিগঞ্জের অংশে ৬টি বড় ধরনের দুর্ঘটনা ঘটেছে। এতে বেশ কিছু হতাহতের ঘটনা ঘটে।

হবিগঞ্জ রেলওয়ে শায়েস্তাগঞ্জ এর ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী সাইফুল ইসলাম বলেন, লোক থাকার কথা ৭৬ জন, সেখানে লোক আছে ২২ জন, তাহলে কিভাবে এর কাজ সমাধান করবো। রেলওয়ে কর্তৃপক্ষ বলেছে জনবল সংকটের কারণে কাক্সিক্ষত সেবা দিতে পারছেন না তারা।

Print Friendly, PDF & Email
  •  
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ