আজ মঙ্গলবার, ১৮ই জানুয়ারি, ২০২১ ইং

কুলাউড়ায় ইতিহাস গড়লেন আতিক

  • আপডেট টাইম : November 28, 2020 6:02 PM

ডেস্ক রিপোর্ট : মৌলভীবাজার উপজেলার ঐতিহ্যবাহী কুলাউড়া বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক পদে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন আতিকুর রহমান আখই। তিনি মাত্র ত্রিশ বছর বয়সে জেলা এই ঐহিত্যবাহী বাজারের ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে ইতিহাস সৃষ্টি করেছেন। পুরো জেলাজুড়ে আর কোন বাজারের ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক এত অল্প বয়সে কেউ নির্বাচিত হননি।

জানা যায়, গত ২১শে নভেম্বর অনুষ্ঠিত এই নির্বাচনে তার প্রতিদ্বন্ধি প্রার্থী কুলাউড়া পৌরসভার ৮নং ওয়ার্ডের চার বার নির্বাচিত কাউন্সিলর ইকবাল আহমদ শামীমকে ৪১৪ ভোটের বিপুল ব্যবধানে পরাজিত করেন। তিনি এর আগে ২০০৪ সালে উক্ত ব্যবসায়ী সমিতির সর্বোচ্চ ভোটে প্রচার ও প্রকাশনা সম্পাদক নির্বাচিত হন। এর পর ২০১৭ সালে একই ব্যবসায়ী সমিতির সহ সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

আতিকুর রহমান আখই ব্যবসা ছাড়াও তিনি দীর্ঘদিন থেকে নিজ এলাকায় সাহিত্য-সাংবাদিকতার সাথে জড়িত রয়েছেন। ২০০০ সালে তার লেখা প্রথম কবিতার বই ‘কবিতা কাপেনা ভয়ে’ প্রকাশিত হয়। বইটির প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সচিব বিশিষ্ট সাহিত্যিক মোফাজ্জল করিম।

ব্যবসায়ী আতিকুর রহমান আখই কুলাউড়া পৌরসভার ৭নং ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর মতিউর রহমান মতইয়ের ছোট ভাই ও স্থানীয় কেবিসি নিউজের বার্তা সম্পাদক হিসেবে কর্মরত আছেন।

Print Friendly, PDF & Email
  •  
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ