আজ শনিবার, ১৬ই জানুয়ারি, ২০২১ ইং

ভূমি জটিলতায় আটকে আছে ফায়ার সার্ভিস

  • আপডেট টাইম : December 2, 2020 11:33 AM

আজমিরীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি : হবিগঞ্জের আজমিরীগঞ্জে ভূমি জটিলতায় ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণের কাজ তিন বছর ধরে আটকে আছে। অগ্নিকাণ্ডের ঘটনার পর অন্য উপজেলা কিংবা জেলা শহর থেকে ফায়ার সার্ভিস সদস্যরা আসার আগেই সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। এতে ব্যবসায়ী ও সাধারণ লোকজনের ব্যাপক ক্ষতি হচ্ছে।

সূত্রমতে, গেল দুই মাসে আজমিরীগঞ্জ উপজেলার পাহারপুর, বদলপুর, লাল মিয়া বাজার, আজমিরীগঞ্জ শহরসহ অন্তত ১৫টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে ব্যবসায়ীদের কোটি কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। উপজেলায় কোনও ফায়ার সার্ভিস স্টেশন না থাকায় অগ্নিকাণ্ডে অনেক বিত্তশালী ব্যবসায়ীও পথে বসে গেছেন।

অভিযোগ রয়েছে ভূমি জটিলতার কারণে ৩ বছর ধরে ঝুলছে ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণের কাজ। এতে করে চরম দুর্ভোগে রয়েছে দুই লাখ মানুষ। ফায়ার সার্ভিস স্টেশন না থাকায় অনেক বড় বড় ব্যবসায়ীরা নতুন করে ব্যবসার প্রসার ঘটাচ্ছেন না বলে জানা গেছে।

স্থানীয় ব্যবসায়ী রহিম মিয়া জানান, আগুনে আমাদের সবকিছু ছাই হয়ে গেছে। আমরা বার বার জেলা সদরে ফায়ার সার্ভিসকে ফোন দিয়েছি, কিন্তু তারা হবিগঞ্জ থেকে আসার আগেই সবকিছু শেষ হয়েছে। আমাদের আজমিরীগঞ্জে ফায়ার সার্ভিস থাকলে হয়তো কিছুটা রক্ষা পেতো।

আজমিরীগঞ্জ লাল মিয়া বাজারের বাসিন্দা ফখরুল ইসলাম জানান, বাজারে আগুন লাগলে অন্যান্য উপজেলা কিংবা জেলা সদর থেকে ফায়ার সার্ভিস এসে দেখে সবকিছু পুড়ে গেছে। ফায়ার সার্ভিস আসার আগেই সবকিছু শেষ হয়ে যায়। এ অবস্থায় জরুরি ভিত্তিতে আজমিরীগঞ্জে ফায়ার সার্ভিস স্টেশনের প্রয়োজন।

আজমিরীগঞ্জ বাজারের হোটেল ব্যবসায়ী সুবজ মিয়া জানান, আজমিরীগঞ্জে ভূমি জটিলতার কারণে তিন বছর ধরে নির্মাণ কাজ ঝুলে রয়েছে।

আজমিরীগঞ্জ পৌরসভার প্রশাসক গোলাম ফারুক জানান, আমাদের দীর্ঘদিনের দাবি আজমিরীগঞ্জে ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ করা হোক। তবে জমি অধিগ্রহণ হওয়ার পর জটিলতার কারণে কাজ এগোচ্ছে না। আশাকরি শিগগিরই তা বাস্তবায়ন করা হবে।

আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মতিউর রহমান খান বলেন, ভূমি অধিগ্রহণের নতুন জায়গা প্রশাসনিক অনুমোদনের জন্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। মন্ত্রণালয় থেকে অনুমোদন আসলে কার্যক্রম শুরু করা হবে। দ্রুততম সময়ের মধ্যেই অনুমোদন আসবে বলে আশা করি।

Print Friendly, PDF & Email
  •  
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ