আজ মঙ্গলবার, ১৯শে জানুয়ারি, ২০২১ ইং

মৌলভীবাজারে মাস্ক পরেন কতজন?

  • আপডেট টাইম : December 2, 2020 3:52 PM

মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজারে কতজন মানুষ মাস্ক পরেন তা জানতে জেলা পুলিশের উদ্যোগে পালিত হয়েছে মাস্ক শুমারি। পুলিশের দাবি, শহরের ব্যস্ততম এলাকায় মাস্ক পরছেন ৯৫ শতাংশ মানুষ।

বুধবারের পদযাত্রায় দেখা যায়, ৯৫৩ জন লোকের মধ্যে ৮৫১ জন লোক মাস্ক পরিহিত অবস্থায় ছিলেন।

পুলিশ সূত্রে জানা যায়, মৌলভীবাজার জেলায় করোনার প্রাদুর্ভাব দেখা দেয়ার পর থেকেই পুলিশ করোনা মোকাবিলায় জীবনবাজি রেখে সম্মুখসারির যোদ্ধা হিসেবে লড়ে চলেছে। এক্ষেত্রে পুলিশ সুপার ফারুক আহমেদ শুরু থেকেই নিয়েছেন নানামুখী উদ্যোগ। জনসাধারণকে মাস্ক পরতে সম্প্রতি মাস্ক সপ্তাহ নামক একটি কার্যকরী উদ্যোগ গ্রহণ করা হয়। এবার পুলিশ সুপারের নির্দেশনায় গ্রহণ করেছেন ভিন্নধর্মী এক কার্যক্রম-মাস্ক পদযাত্রা ও মাস্ক শুমারি।

এই কার্যক্রমের মাধ্যমে জেলায় মাস্ক পরছেন বা পরছেন না-এমন লোকজনের হার গণনার উদ্যোগ নেয়া হয়েছে। যারা এখনো মাস্ক পরছেন না তারা যেন মাস্ক পরেন বা পরতে বাধ্য হন, সেই জন্য এই উদ্যোগ নেয়া হয়েছে।

পুলিশ সুপার ফারুক আহমদ জানান, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় জেলা পুলিশ জেলা প্রশাসন স্বাস্থ্যবিভাগ, জনপ্রতিনিধি, সুশীলসমাজ, সাংবাদিকবৃন্দসহ সচেতন জনসাধারণের সঙ্গে একযোগে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। নিত্যনতুন উদ্যোগ নিয়ে করোনার দ্বিতীয় ঢেউ প্রতিরোধে সর্বোচ্চ চেষ্টা করা হবে।

Print Friendly, PDF & Email
  •  
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ