আজ সোমবার, ১৭ই জানুয়ারি, ২০২১ ইং

চৌহাট্টা-কোর্ট পয়েন্ট সড়কে রিক্সা চলাচলের দাবিতে মানববন্ধন

  • আপডেট টাইম : January 12, 2021 8:32 PM

নিজস্ব প্রতিবেদক : সিলেট জেলা রিক্সা-শ্রমিক ইউনিয়নের ঘোষিত চলমান আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে সিলেট নগরীর চৌহাট্টা থেকে কোর্ট-পয়েন্ট পর্যন্ত পুনরায় রিক্সা চলাচলের দাবীতে রিক্সা-শ্রমিক ইউনিয়ন এক মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার দুপুরে শাহী ঈদগাহ এলাকায় এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

রিক্সা-শ্রমিক ইউনিয়ন ১৮নং ওয়ার্ড শাখার সভাপতি আবুল কাশেমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলমগীর হোসেন সালমানের পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা রিক্সা-শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং- চট্র-১৬৬৯ এর সাধারণ সম্পাদক মোঃ আবু বকর সিদ্দিক।

বিশেষ অতিথির বক্তব্যে রাখেন সংগঠনের জেলা শাখার সহ সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক দ্বিন ইসলাম, অর্থ সম্পাদক মিজানুর রহমান মোল্লা,অফিস সম্পাদক বাহার উদ্দিন, রিক্সা মালিক আব্দুস সোবহান।

মানববন্ধনে চৌহাট্টা থেকে কোর্ট-পয়েন্ট পর্যন্ত পুনরায় রিক্সা চলাচলের জোর দাবি জানিয়ে বক্তব্য রাখেন শ্রমিক নেতা মোবারক আলী, আবুল হোসেন, ইকবাল হোসেন, লাল মিয়া, নুরুল হক, ইদ্রিস আলী, আবুল কালাম, রেনু মিয়া প্রমুখ। এছাড়াও সিলেটর অসংখ্য শ্রমিকনেতৃবৃন্দ মানববন্ধনে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের জেলা শাখার সম্পাদক আবু বকর সিদ্দিক মেহনতী শ্রমিকদের কথা বিবেচনা করে সিলেট সিটি করপোরেশন কর্তৃক নগরীর চৌহাট্টা থেকে কোর্ট-পয়েন্ট পর্যন্ত রিক্সা চলাচল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, রিক্সার জন্য যানজট সৃষ্টি হচ্ছে, এটা ভুল ধারণা। সড়কের উভয় পাশে অবৈধভাবে গাড়ী পার্কিং এর জন্য যানজট সৃষ্টি হয়। চৌহাট্টা থেকে কোর্ট পয়েন্ট সড়কে রিক্সা চলাচল বন্ধ থাকার কারণে সাধারণ যাত্রীদের যাতায়াতের কষ্ট হচ্ছে। পাশাপাশি ব্যাবসায়ীরাও ক্ষতিগ্রস্ত হচ্ছেন। তিনি বলেন, এ সড়ক দিয়ে রিক্সা চলাচল বন্ধ থাকায় রিক্সা শ্রমিকদের আয় রোজি কমে গেছে। শ্রমিকদের পরিবার পরিজনদের কথা বিবেচনা করে রিক্সা চলাচল আগের মত স্বাভাবিক করে দেওয়ার আহবান জানান।

Print Friendly, PDF & Email
  •  
  •  
  •  
  •  

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ