রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৪:২৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
চীনে থাকা ১৭১ শিক্ষার্থীকে ফিরিয়ে আনা হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী নগরীতে ট্রাক চাপায় প্রাণ গেল রিকশাচালকের সিলেটের ২৯ বিএনপি নেতার জামিন ট্রেন দুর্ঘটনায় নিহত ৬ জনই সিলেটের জকিগঞ্জে বাস ধানক্ষেতে পড়ে নিহত ৩, আহত ২৫ খোকার লাশ ঢাকায় ‘জিয়াউর রহমান মুক্তিযোদ্ধের চেতনায় বিশ্বাসি ছিলেন না’ ভারতকে দোষারোপ না করে নিজেদের দায়িত্বশীল হতে হবে : ড. মোমেন ঈদে পর্যটকশূন্য সিলেট নগরীতে যত্রতত্র কোরবানির পশু জবাই না করার আহ্বান ওসমানীতে ঢাকা ফেরত ২০ ডেঙ্গু রোগী সিলেট কারাগারের ডিআইজি ৮০ লাখ টাকাসহ গ্রেপ্তার ‘ডিজিটাল সিলেট সিটি’ প্রকল্পের উদ্বোধনে দাওয়াত পাননি মেয়র আরিফ! মহানগর যুবলীগের সম্মেলন আজ দক্ষিণ সুরমায় সড়ক দুর্ঘটনায় মা-মেয়ে নিহত নগরের শামীমাবাদে দু’যুবক আটকের ঘটনা পরিকল্পিত ! টিকটক ভিডিও বানাতে সুরমায় ঝাঁপ দেয়া কিশোরের লাশ উদ্ধার সিলেটসহ ১০ জেলায় বন্যা পরিস্থিতি অবনতির শঙ্কা সিলেটে শীর্ষ সন্ত্রাসী বশর গ্রেফতার আ’লীগের উপদেষ্টা হলেন সেই ইনাম আহমেদ চৌধুরী রাজনগর-বালাগঞ্জের লাখো মানুষের স্বপ্ন একটি সেতু তাঁতের কাপড় বুনে স্বাবলম্বী মনিপুরী মুসলিম নারীরা সিলেটে জেএসসিতে পাসের হার ৭৯.৮২% জনসভা করবে না ঐক্যফ্রন্ট, হবে গণসংযোগ নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ১২ প্রার্থী শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে আবারও আন্দোলনে শিক্ষার্থীরা চার দিনের রিমান্ড ড্রাইভার হাছনুর সিলেটে নতুন আক্রান্ত ১১, সুস্থ ৯ নগরজুড়ে ‘হিযবুত তাহরীর’ পোষ্টার, জঙ্গি নাঈম গ্রেপ্তার আরব আমিরাতের ‘ভুতুড়ে গ্রাম’ হবিগঞ্জে শান্তিপূর্ণ পরিবেশে চলছে ভোটগ্রহণ শীতল পাটিতে আগ্রহ হারাচ্ছেন কারিগররা করোনায় সুস্থ প্রায় ৯ কোটি, আক্রান্ত ১১ কোটি ৪৩ লাখ ক্যানসার ও হৃদরোগের ঝুঁকি কমায় কাঁচামরিচ মেসি-দেম্বেলের গোলে সহজ জয়ে দুইয়ে বার্সা
মেসির লাল কার্ড, রোমাঞ্চকর জয়ে চ্যাম্পিয়ন বিলবাও

মেসির লাল কার্ড, রোমাঞ্চকর জয়ে চ্যাম্পিয়ন বিলবাও

ক্রীড়া ডেস্ক : আঁতোয়া গ্রিজম্যানের জোড়া গোলে দুইবার এগিয়ে যাওয়ার পরও জিততে পারলো না বার্সেলোনা। রোমাঞ্চ ও নাটকীয়তায় ভরা স্প্যানিশ সুপার কাপের ফাইনালে অতিরিক্ত সময়ের গোলে কাতালান জায়ান্টদের ৩-২ ব্যবধানে হারিয়ে শিরোপা জিতেছে অ্যাথলেতিক বিলবাও।

তার মধ্যে রেফারির শেষ বাঁশি বাজার অল্প আগে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন লিওনেল মেসি। মেজাজ হারিয়ে বিলবাওয়ের এক খেলোয়াড়ের সঙ্গে উগ্র আচরণ করে বসেন বার্সা অধিনায়ক। এই অভিযোগে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সাহায্য নিয়ে মেসিকে লাল কার্ড দেখানো হয়।

তার আগে বার্সার ফিকে হতে বসে নতুন বছরটা শিরোপা দিয়ে রাঙানোর স্বপ্ন। নির্ধারিত সময় শেষে অতিরিক্ত তৃতীয় মিনিটে তৃতীয় গোল হজম করে বসে রোনাল্ড কোম্যানের দল। সেই গোল আর শোধ করতে পারেনি তারা। রেফারির শেষ বাঁশি বাজানোর সঙ্গে সঙ্গে তৃতীয়বারের মতো স্প্যানিশ সুপার কাপ জয়ের আনন্দে মেতে ওঠে বিলবাও। শেষবার তারা এই শিরোপা জিতেছে ২০১৫ সালে আর বার্সা জিতেছে ২০১৮ সালে।

বিলবাওয়ের বিপক্ষে পূর্ণ শক্তির দলই নামিয়েছিলেন কোম্যান। ম্যাচের শুরু থেকেও আধিপত্য বিস্তার করেও খেলছিল বার্সা। সেই সুবাদে ৪০তম মিনিটে দলকে এগিয়ে দেন গ্রিজম্যান। কিন্তু কাতালান জায়ান্টরা সেই ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি।

গোল হজমের দুই মিনিট পর অস্কার দে মার্কোস সমতায় ফেরান বিলবাওকে। বিরতির পর ফের এগিয়ে যায় বার্সা। এবারও দলের গোলদাতা গ্রিজম্যান। জর্দি আলবার পাস থেকে ৭৭তম মিনিটে ব্যবধানটা ২-১ করেন ফরাসি ফরোয়ার্ড।

কিন্তু কে জানতো, ফুটবল ঈশ্বর ম্যাচের ভবিষ্যৎটা অন্যভাবে লিখে রেখেছেন! ব্যবধানটা ধরে রেখে যখন বার্সা শিরোপা জয়ের স্বপ্ন দেখছে তখনই নাটকীয়তা শুরু। ইকার মুনিয়েনের পাস থেকে ৯০তম মিনিটে বিলবাওকে সমতায় ফিরিয়ে ম্যাচ অতিরিক্তি সময়ে নিয়ে যান বদলি হিসেবে নামা আসিয়ের ভিলালিব্রে।

অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে তৃতীয় গোল হজম করে বসে বার্সা। ইনাকি উইলিয়ামসকে দিয়ে দলের জয়সূচক গোলটি করান মুনিয়েন। শেষ পযর্ন্ত আর সমতায় ফিরে ম্যাচটি টাইব্রেকারে নিয়ে যেতে পারেনি বার্সা। শিরোপা উৎসবে মেতে ওঠে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ হারানো বিলবাও।

Print Friendly, PDF & Email
  •  
  •  
  •  
  •  





কপিরাইট © ২০১১-২০২১ আজকের সিলেট ডটকম-এর সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo