রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১২:১১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
চীনে থাকা ১৭১ শিক্ষার্থীকে ফিরিয়ে আনা হচ্ছে: পররাষ্ট্রমন্ত্রী নগরীতে ট্রাক চাপায় প্রাণ গেল রিকশাচালকের সিলেটের ২৯ বিএনপি নেতার জামিন ট্রেন দুর্ঘটনায় নিহত ৬ জনই সিলেটের জকিগঞ্জে বাস ধানক্ষেতে পড়ে নিহত ৩, আহত ২৫ খোকার লাশ ঢাকায় ‘জিয়াউর রহমান মুক্তিযোদ্ধের চেতনায় বিশ্বাসি ছিলেন না’ ভারতকে দোষারোপ না করে নিজেদের দায়িত্বশীল হতে হবে : ড. মোমেন ঈদে পর্যটকশূন্য সিলেট নগরীতে যত্রতত্র কোরবানির পশু জবাই না করার আহ্বান ওসমানীতে ঢাকা ফেরত ২০ ডেঙ্গু রোগী সিলেট কারাগারের ডিআইজি ৮০ লাখ টাকাসহ গ্রেপ্তার ‘ডিজিটাল সিলেট সিটি’ প্রকল্পের উদ্বোধনে দাওয়াত পাননি মেয়র আরিফ! মহানগর যুবলীগের সম্মেলন আজ দক্ষিণ সুরমায় সড়ক দুর্ঘটনায় মা-মেয়ে নিহত নগরের শামীমাবাদে দু’যুবক আটকের ঘটনা পরিকল্পিত ! টিকটক ভিডিও বানাতে সুরমায় ঝাঁপ দেয়া কিশোরের লাশ উদ্ধার সিলেটসহ ১০ জেলায় বন্যা পরিস্থিতি অবনতির শঙ্কা সিলেটে শীর্ষ সন্ত্রাসী বশর গ্রেফতার আ’লীগের উপদেষ্টা হলেন সেই ইনাম আহমেদ চৌধুরী রাজনগর-বালাগঞ্জের লাখো মানুষের স্বপ্ন একটি সেতু তাঁতের কাপড় বুনে স্বাবলম্বী মনিপুরী মুসলিম নারীরা সিলেটে জেএসসিতে পাসের হার ৭৯.৮২% জনসভা করবে না ঐক্যফ্রন্ট, হবে গণসংযোগ নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ১২ প্রার্থী শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে ৩০শে মার্চ বিএনপির বছরব্যাপী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ রাত পোহালেই হবিগঞ্জ পৌরসভায় ভোট সিসিকের সাবেক সচিব মুহিবুর রহমান আর নেই সিলেটে করোনা থেকে সুস্থ ১৫ হাজার ছাড়ালো কোম্পানীগঞ্জে সালিশ থেকে ফেরার পথে খুন সিলেট থেকে হবিগঞ্জ পর্যন্ত মহাসড়ক এখন মৃত্যুপূরী রশীদপুরে সড়ক দুর্ঘটনায় পুলিশের মামলা উন্নয়নশীল দেশে উত্তরণের কৃতিত্ব নতুন প্রজন্মের : প্রধানমন্ত্রী দেশে গত একদিনে মৃত্যু ৫, শনাক্ত ৪০৭
গ্রেট বৃটেনে লক ডাউন ধাপে ধাপে তুলে নেওয়ার রোড ম্যাপ ঘোষনা করতে যাচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

গ্রেট বৃটেনে লক ডাউন ধাপে ধাপে তুলে নেওয়ার রোড ম্যাপ ঘোষনা করতে যাচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

The Prime Minister Boris Johnson Portrait

লন্ডন অফিস,আজিজুল আম্বিয়া,গ্রেট বৃটেনে বর্তমানে তৃতীয় জাতীয় লক ডাউন চলছে। সেই লক ডাউন ধাপে ধাপে তুলে নেওয়ার রোড ম্যাপ ঘোষনা করতে যাচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

প্রধানমন্ত্রীর রোড ম্যাপ ঘোষনা যা আছে:

১/ ৮ই মার্চ থেকে সকল স্কুল চালু হবে। সেই সাথে আফটার স্কুল স্পোর্টস এবং রিক্রেশনের ব্যবস্থা ও খোলা থাকবে।

২/ পাবলিক স্পেইসে এক সাথে দুইজনে দেখা করা যাবে, প্রয়োজনে চা কফি পান করতে পারবেন।, কেয়ার হোমগুলোতে এক জনকে ভিজিটর প্রবেশের অনুমতি থাকবে।

৩/ ২৯শে মার্চ থেকে ঘরের ভাইরে দুই পরিবার সদ্যরা দেখা করতে পারবেন, অথবা এক সাথে ৬ জন সমবেত হতে পারবেন।
বাইরে স্পোর্ট এরিয়াতে খেলাধূলার অনুমতি থাকবে, যেমন টেনিস কোর্ট, প্রাপ্ত বয়স্ক এবং শিশুদের খেলাধূলা চালু হবে।

৫/ ২৯শে মার্চ থেকে এক শহরের লোক অন্য শহরে যেতে পারবেন বা অন্য অন্চলে যাতায়াত করতে পারবেন।

ধাপে ধাপে লক ডাউনের আরো শিথিল হবে।

এপ্রিল থেকে আউটডোর পরিসেবা সকল প্রকার অপ্রয়োজনীয় পণ্যের দোকান চালু হবে।
মে মাসে পাব রেস্টুরেন্ট খোলা হতে পারে এবং জুলাই মাসের মধ্যে সবার জন্য ভ্যাকসিন প্রকল্প বাস্তবায়িত হবে,”।

রোডম্যাপের আওতায় এপ্রিল মাসে আউটডোর পরিষেবাগুলি ফিরে আসতে পারে,তবে পাব এবং রেস্তুরা ইন্ডোর সার্ভিস মে মাসে শুরু হতে পারে ।

তবে যে সকল কাজ বা সার্ভিস গুলি অব্যহত থাকবে :-

১/ করোনার ভ্যাকসিন দেওয়া ধারাবাহিক ভাবে চলবে।

২/ যদি কেহ বেশী অসুস্থ্ না হলে হাসপাতালে না যাওয়া। ঘরে থেকেই প্রাথমিক চিকিৎসা নেওয়া।

৩/ ভ্যাকসিন দেওয়ার জন্য ও ফোন করে জিপি কে বা হাসপাতালে বিরক্ত না করা।

৪/ করোনা সহসায় যাচ্ছে এমন কিছু মনে না করা কারন করোনাভাইরস সহসায় যাচ্ছে না। যেকোন সময় আঘাত হানতে পারে তবে সবাইকে শতর্ক থাকতে হবে।

৫/ এই নিয়ম শুধু ইংল্যান্ডে বলবৎ হবে অন্য দেশ স্কটল্যান্ড, ওয়েলস এবং নর্দান আইল্যান্ড তাদের সরকারের নিয়ম অনুযায়ী লক ডাউন পরিচালিত হবে।

Print Friendly, PDF & Email
  •  
  •  
  •  
  •  





কপিরাইট © ২০১১-২০২১ আজকের সিলেট ডটকম-এর সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo