৩১ জুলাই ২০১৮


সংরক্ষিত আসনে আওয়ামী লীগের-৩, বিএনপির-৫ কাউন্সিলর

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ২৭টি ওয়ার্ডের সংরক্ষিত ৯ নারী কাউন্সিলর আসনে ৮ জন নারী কাউন্সিলর বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। কেবল একটি সংরক্ষিত আসনে দুই প্রার্থী সমান ভোট পাওয়ায় ড্র হয়েছে। পরবর্তীতে এ আসন সম্পর্কে সিদ্ধান্ত জানাবে নির্বাচন কমিশন।

সোমবার অনুষ্ঠিত সিটি নির্বাচনে এ সকল নারী কাউন্সিলরদের বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়।

নির্বাচিত সংরক্ষিত নারী ওয়ার্ড কাউন্সিলরদের মধ্যে ৫টিতে বিএনপি ও ৩টিতে আওয়ামী লীগ জয় লাভ করেছে। একটিতে ড্র হয়েছে।

সিলেট সিটি নির্বাচনে বিজয়ী সংরক্ষিত নারী কাউন্সিলররা হলেন- সংরক্ষিত ওয়ার্ড-১ (১, ২ ও ৩নং ওয়ার্ড) সালমা খাতুন (আওয়ামী লীগ), সংরক্ষিত ওয়ার্ড-২ (৪, ৫ ও ৬নং ওয়ার্ড) কলসুমা বেগম পপি (বিএনপি), সংরক্ষিত ওয়ার্ড-৩ (৭,৮ ও ৯নং ওয়ার্ড) রেবেকা বেগম (আওয়ামী লীগ), সংরক্ষিত ওয়ার্ড-৪ (১০, ১১ ও ১২নং ওয়ার্ড) মাসুদা সিদ্দিকা (বিএনপি), সংরক্ষিত ওয়ার্ড-৫ (১৩, ১৪ ও ১৫নং ওয়ার্ড), শাহানা বেগম সানু (বিএনপি), সংরক্ষিত ওয়ার্ড-৬ (১৬, ১৭ ও ১৮নং ওয়ার্ড) শাহানারা বেগম (আওয়ামী লীগ), সংরক্ষিত ওয়ার্ড-৮ (২২, ২৩ ও ২৪নং ওয়ার্ড) রেবেকা আক্তার লাকী (বিএনপি), সংরক্ষিত ওয়ার্ড-৯ (২৫, ২৬ ও ২৭নং ওয়ার্ড) রোকশানা বেগম শাহনাজ (বিএনপি)।

সংরক্ষিত-৭ আসনে (১৯, ২০ ও ২১ নম্বর ওয়ার্ড) দুই প্রার্থী সমান সংখ্যক ভোট পেয়েছেন। নাজনীন আকতার কণা (জিপগাড়ি) ও নার্গিস সুলতানা (চশমা) উভয়ের প্রাপ্ত ভোট ৪১৫৫টি।

(আজকের সিলেট/৩১ জুলাই/ডি/কেআর/ঘ.)

শেয়ার করুন