৪ আগস্ট ২০১৮


হবিগঞ্জে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা, বাস চলাচল বন্ধ

শেয়ার করুন

হবিগঞ্জ প্রতিনিধি :: হবিগঞ্জে দ্বিতীয় দিনেও অঘোষিত শ্রমিক ধর্মঘট অব্যাহত রয়েছে। ফলে হবিগঞ্জ থেকে দূরপাল­ার বাসসহ সবধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে মালামাল পরিবহনের জন্য ট্রাক চলাচল অব্যাহত রয়েছে। দূরপাল­ার যানবাহন বন্ধ থাকার কারণে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ যাত্রীদের।

এদিকে, শিক্ষার্থীরাও সকাল থেকে শহরের টাউন হল এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ করছে। বিভিন্ন শ্লোগান সম্বলিত পেস্টুন হাতে নিয়ে হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজের শিক্ষষার্থীরাসহ শহরের প্রায় সব কয়টি স্কুলে ছাত্রছাত্রীরা মানববন্ধনে অংশগ্রহণ করে। এ সময় শহরের প্রধান সড়কে বিক্ষোভ মিছিলও করে শিক্ষার্থীরা।

হবিগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সজিব আলী জানান, রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় সারাদেশে আন্দোলনের নামে বাস ভাংচুর করছে শিক্ষার্থীরা। এতে দেশের বিভিন্ন স্থানে প্রায় ৩ শতাধিক বাস ভাংচুর করা হয়েছে। বাস ভাঙচুর করায় মালিকরা লাখ লাখ টাকা ক্ষতির মুখে পড়ছেন।

তিনি বলেন- ছাত্ররা চালকদের ড্রাইভিং লাইন্সেস দেখছেন। ড্রাইভার শ্রমিকদের মারধোর করছে শিক্ষার্থীরা। ড্রাইভারদের লাইন্সেস দেখা ছাত্রদের কাজ নয়। নিরাপত্তার অভাবে বাসের মালিকগণ বাস চলাচল বন্ধ করে দিয়েছেন। নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত বাস, ট্রাক, লরি চলাচল বন্ধ থাকবে।

শেয়ার করুন