৬ আগস্ট ২০১৮


কুমিল্লার মামলায় খালেদার ছয় মাসের জামিন

শেয়ার করুন

আজকের সিলেট ডেস্ক:: কুমিল্লায় বাসে পেট্রলবোমা নিক্ষেপের ঘটনায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় ছয় মাসের জামিন পেয়েছেন তিনি। আজ সোমবার বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়ার করা আবেদনের শুনানি নিয়ে এ আদেশ দেন।

আদেশ শেষে খালেদা জিয়ার আইনজীবী এ কে এম এহসানুর রহমান জানান, বিশেষ ক্ষমতা আইনের এ মামলায় বিএনপি চেয়ারপাসনকে গ্রেপ্তার দেখিয়ে জামিনের আবেদন করা হয়েছিল কুমিল্লার বিশেষ আদালতে। তবে আদালত জামিনের বিষয়ে কোনো আদেশ না দিয়ে আবেদনটি ৮ই অগাস্ট শুনানির জন্য রেখে দেন। এরপর গত ১১ই জুলাই হাইকোর্টে খালেদা জিয়ার জামিন আবেদন করেন তার আইনজীবীরা। হাইকোর্ট থেকে জামিন আবেদনটি ২৬শে জুলাইয়ের মধ্যে নি®পত্তি করার নির্দেশ দেয়া হয়। তবে সে দফায় কুমিল্লা আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করলে পরবর্তীতে ২৯শে হাইকোর্টে করা জামিন আবেদনের প্রেক্ষিতে শুনানি নিয়ে আজ এ জামিন আদেশ দেয় হাইকোর্ট।

এসময় আদালতে খালেদা জিয়ার আবেদনের পক্ষে হাইকোর্টে শুনানি করেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী ও মাহবুব উদ্দিন খোকন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২রা ফেব্রুয়ারি বিএনপির হরতাল চলাকালীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি বাসে পেট্রলবোমা নিক্ষেপ করে আট যাত্রীর মৃত্যুর ঘটনায় পরের দিন ৩রা ফেব্রুয়ারি চৌদ্দগ্রাম থানায় পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করে।

শেয়ার করুন