৯ আগস্ট ২০১৮


তাহিরপুর উপজেলাকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা

শেয়ার করুন

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলাকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে আনুষ্ঠানিকভাবে উপজেলাকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করেন জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম।

এ উপলক্ষ্যে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও এনজিও প্রতিনিধিদের সমন্বয়ে একটি বর্ণাঢ্য র‌্যালি সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
প্রদক্ষিণ শেষে তাহিরপুর উপজেলা পরিষদ চত্বরে এক আলোচনা সভায় মিলিত হন সবাই।

তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ফেরদৌস আলম আখঞ্জি, মহিলা ভাইস চেয়ারম্যান শাহেদা আক্তার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: শহিদুল্লাহ, উপজেলা আওয়ামী লীগসহ সভাপতি নুরুল আমিন, আলী মর্তুজা, সাধারণ সম্পাদক অমল কান্তিকর, মুক্তিযোদ্ধা কমান্ডার রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম, সিলেটের ডাক উপজেলা প্রতিনিধি রমেন্দ্র নারায়ণ বৈশাখ, সাংবাদিক বাবরুল হাসান বাবলু, তাহিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ অধ্যক্ষ ইয়াহিয়া তালুকদার, তাহিরপুর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বোরহান উদ্দিন, দক্ষিণ শ্রীপুর ইউপি চেয়ারম্যান বিশ্বজিত সরকার, দলীয় নেতা রঞ্জু মূখার্জি, অনুপম রায়, সিএনআরএস উপজেলা সমন্বয়কারী ইয়াহিয়া সাজ্জাদ, মাও. দ্বীন ইসলাম, কাজী সৈয়দ আহমদ, শিক্ষক শেখর রায় প্রমুখ।

আলোচনা সভা শেষে উপস্থিত সবাইকে শপথ বাক্য পাঠের মধ্য দিয়ে এবং শান্তির প্রতীক পায়রা উড়িয়ে তাহিরপুর উপজেলাকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করে একটি ফলক উন্মোচন করেন জেলা প্রশাসক সুনামগঞ্জ শেখ রফিকুল ইসলাম।

পরে তাহিরপুর গার্লস স্কুল এন্ড কলেজের ছাত্রীদের অংশগ্রহণে বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক একটি নাটক ও জাড়িগান পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাও মহিবুর রহমান ও গীতা পাঠ করেন দীবা গাঙ্গুলী।

(আজকের সিলেট/৯ আগস্ট/ডি/এমকে/ঘ.)

শেয়ার করুন