১৩ আগস্ট ২০১৮


ওসমানী বিমানবন্দরে দেড় কোটি টাকার স্বর্ণের বারসহ মহিলা আটক

শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট : সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা ইয়াসমিন সুলতানা (২৮) নামে এক নারী যাত্রীকে প্রায় দেড় কোটি টাকা মূল্যের ২৪ পিছ স্বর্ণের বারসহ আটক করা হয়েছে। ইয়াসমিন সুলতানার গ্রামের বাড়ি চাঁদপুর। তার স্বামীর নাম মনিরুল ইসলাম। তবে তিনি রাজধানীর মিরপুরের মনিপুর এলাকায় বাস করেন।

সোমবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে সংযুক্ত আরব আমিরাত থেকে ফ্লাই দুবাইয়ের একটি ফ্লাইটে (এফজেড ৫৯৬) ওই নারী সিলেট আসেন। পরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে আটক করে কাস্টমস ও সিভিল এভিয়েশনের নিরাপত্তা দল।

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা কর্মকর্তা নজরুল ইসলাম নিশ্চিত করে বলেন, গাপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দরে আমরা আগে থেকেই সতর্ক ছিলাম। পরে প্লেন থেকে নামার পর ওই তরুণীর গতিবিধি সন্দেহজনক মনে হলে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। এরপরই তিনি স্বর্ণ বহনের কথা স্বীকার করেন। এ সময় ওই তরুণী আমাদের জানিয়েছেন, তার দুই পায়ের তলায় জুতায় ও পেটে স্বর্ণের বার রয়েছে। পরে পেট ও জুতা থেকে থেকে ২৪টি স্বর্ণের বার বের করা হয়েছে।

বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার নামজুল হাফিজ আহমদ বলেন, ওই নারীর জুতার ভেতর থেকে ১৪ পিস ও পেটের ভেতর থেকে ১০ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া স্বর্ণের মূল্য ১ কোটি ৪০ লাখ টাকা। আটক নারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 

(আজকের সিলেট/১৩ আগস্ট/ডি/এসসি/ঘ.)

শেয়ার করুন