১৫ আগস্ট ২০১৮


শাবিতে ‘সাস্ট সাহিত্য সংসদ’র নতুন কমিটি

শেয়ার করুন

শাবি প্রতিনিধি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একমাত্র সাহিত্য বিষয়ক সংগঠন ‘সাস্ট সাহিত্য সংসদ’র (সাসাস) নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার সংগঠনের সদ্য বিদায়ী কমিটির সভাপতি শুভম ঘোষ কর্তৃক প্রেরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে চতুর্থ কার্যনির্বাহী কমিটির সদস্যদের নাম প্রকাশ করা হয়।

১০ সদস্য বিশিষ্ট নতুন কার্যনির্বাহী কমিটিতে ইংরেজি বিভাগের শিক্ষার্থী শাহীন মিয়াকে সভাপতি এবং ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী মেহেদী হাসানকে সাধারণ সম্পাদক করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি ইংরেজি বিভাগের শিক্ষার্থী হিদায়তুল্লাহ শরীফ, একই বিভাগের আবু কাওসার, সহ-সাধারণ সম্পাদক হিসেবে পদার্থ বিজ্ঞান বিভাগের শাহনীল জুলকারনাইন ও ইংরেজি বিভাগের অভিরাম দাশ অভি।

এছাড়া সাংগঠনিক সম্পাদক হিসেবে পদার্থ বিজ্ঞান বিভাগের সজীব সাখাওয়াত, সহ-সাংগঠনিক সম্পাদক সমাজ বিজ্ঞান বিভাগের ফাতেমা সুলতানা মুনা, অর্থ সম্পাদক ইংরেজি বিভাগের আরিফুল ইসলাম এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে একই বিভাগের তানহা তাহসিন ইফাকে মনোনীত করা হয়।

বই, সাহিত্য ও বুদ্ধিবৃত্তি চর্চার লক্ষ্য নিয়ে ২০১৪ সালের ১৪ এপ্রিল যাত্রা শুরু করে ক্যাম্পাসের অন্যতম সাহিত্য বিষয়ক সংগঠন ‘সাস্ট সাহিত্য সংসদ’(সাসাস)।

প্রতিষ্ঠার পর থেকেই ক্যাম্পাসের শিক্ষার্থীদের নিয়ে নিয়মিত সাহিত্য আসরের আয়োজন করে যাচ্ছে সংগঠনটি।

সংগঠনের সদস্য বিদায়ী কমিটির সভাপতি শুভম ঘোষ বলেন, আমরা সাহিত্য চর্চার মাধ্যমে মুক্তবুদ্ধি ও মুক্তচিন্তার মানুষ তৈরি করতে চাই, যারা সকল অন্যায়, অবিচার ও কুসংস্কারের বিরুদ্ধে রুখে দাঁড়াবে।

(আজকের সিলেট/প্রতিনিধি/এইচআই/১৫ আগস্ট/ঘ.)

শেয়ার করুন