১৫ আগস্ট ২০১৮


শাবিতে শোক দিবস পালিত

শেয়ার করুন

শাবি প্রতিনিধি : নানা কর্মসূচির মধ্য দিয়ে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

বুধবার বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল সকাল পৌনে ৯টায় কালো পতাকা উত্তোলন, ৯টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শোক র‍্যালি এবং ১০টায় আলোচনা সভা।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত শোক র‍্যালিতে বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের বাইরে আলাদাভাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে বিভিন্ন বিভাগ, শিক্ষক সমিতি, বিভিন্ন হল, বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, শাখা ছাত্রলীগ ও সাংস্কৃতিক সংগঠনসমূহের নেতা-কর্মীরা।

র‍্যালি শেষে বেলা ১০টায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনীর উপর আলোচনা সভার আয়োজন করা হয়।

অধ্যাপক আখতারুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীন আহমদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দীন বিশ্বাস।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘বঙ্গবন্ধু কখনোই বিশ্বাস করেননি যে বাঙ্গালিরা তাঁকে হত্যা করতে পারে। কিন্তু দেশকে পিছিয়ে নিতেই বঙ্গবন্ধুকে হত্যা করেছিল কতিপয় দুষ্কৃতিকারীরা। খন্দকার মোস্তাকের মত দুষ্কৃতিকারীরা এখনও সরকারের ভিতর ঘাপটি মেরে আছে। তাই আমাদের সতর্ক থাকতে হবে এবং দেশের উন্নয়নে কাজ করতে হবে।’

আলোচনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, অধ্যাপক কবির হোসেন, ড. মস্তাবুর রহমান, ড. জহির বিন আলম, ড. রাশেদ তালুকদার, আমেনা পারভীন, ড. আবদুল গনি, ড. সাইফুল ইসলাম, ড. সামসুল আলম, প্রক্টর জহির উদ্দীন আহমেদ প্রমুখ।

(আজকের সিলেট/১৫ আগস্ট/ডি/এমকে/ঘ.)

শেয়ার করুন