১৫ আগস্ট ২০১৮


ইব্রাহিম স্মৃতি সংসদের দোয়া মাহফিল

শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সিলেট ইব্রাহিম স্মৃতি সংসদের উদ্যোগে বুধবার নগরীর ধোপাদিঘীরপাড়স্থ হাফিজ কমপ্লেক্র মিলাদ ও দোয়া মাহফিল এবং আলোচনা সভায় অনুষ্ঠিত হয়।

সভায় বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগরের সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, ইতিহাসের মহানায়ক যে মহামানবের সৃষ্টি না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। সে মহান নেতাকে ও তার পরিবারকে ১৫ আগস্ট ১৯৭৫ কাকডাকা ভোরে একদল বিপথগামী সেনা কর্মকর্তা বুলেটের আঘাতে হত্যা করে। বঙ্গবন্ধু ক্ষুধামুক্ত দারিদ্র্যমুক্ত সোনার বাংলা দেখতে চেয়েছিলেন কিন্তুক তা স্বপ্নপূরণ হলো না। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। উন্নয়নকে বাধা গ্রস্থ করতে সেই পেতাততারা আবারও বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে তাদের এই ষড়যন্ত্র প্রতিহত করতে বাংলার মানুষ জেগে উঠেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসিকতায় এ দেশের শক্ররা আজ নিরব হয়ে ঘাপটি মেরে আছে। যতই ঘাপটি মেরে থাকোনা কেন অব্যাহত ভাবে বন্ধবন্ধু খুনিদের বিচার এই বাংলার মাঠিতেই করা হচ্ছে। আর যে সমস্ত খুনিরা বিদেশে পালিয়ে আছে তাদেরকে অচিরেই দেশে এনে ফাসি কার্য্যকর করা হবে।

দোয়া মাহফিলে মোনাজাত করেন কালেক্টরেট জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. শাহ আলম।

এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, এডভোকেট শাহ ফরিদ আহমদ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, ফয়জুর আলোয়ার আলাউর, বিজিৎ চৌধুরী, এডভোকেট নাছির উদ্দিন খান, অধ্যক্ষ সুজাত আলী রফিক, সায়ফুল আলম রুহেল, তপন মিত্র, করিউদ্দিন আহমদ, মোস্তাক আহমদ পলাশ, আরমান আহমদ শিপলু, এডভোকেট মাহফুজুর রহমান, আবু জাহেদ, হাজী ময়নুল ইসলাম, আবুল কালাম ফনিক, অতুল দে, লন্ডন মহানগর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সুহেল আহমদ সাহেলসহ জেলা ও মহানগর আওয়ামীলীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

(আজকের সিলেট/১৫ আগস্ট/ডি/এমকে/ঘ.)

শেয়ার করুন