১৭ আগস্ট ২০১৮


ভারপ্রাপ্ত জেলা প্রশাসকের আশ্বাসে অবরোধ প্রত্যাহার

শেয়ার করুন

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে জলাবদ্ধতা নিরসনের দাবিতে দোকানপাট বন্ধ রেখে সড়ক অবরোধ করেছে ব্যবসায়ী ও এলাকাবাসী। শুক্রবার দুপুরে ১টায় শহরের কর্মকারপট্টির ব্যবসায়ীরা দোকান বন্ধ রেখে শহরের প্রধান সড়ক অবরোধ করেন।

কর্মসূচি চলাকালে ব্যবসায়ীদের সঙ্গে স্থানীয় এলাকাবাসী একত্মতা প্রকাশ করে অবরোধে অংশ নেন। এসময় প্রায় ২ ঘণ্টা শহরের প্রধান সড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। ফলে সাধারণ যাত্রীদের চলাচলে দুর্ভোগে পড়তে হয়। পরে জলাবদ্ধতা নিরসনে হবিগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. সফিউল আলম আশ্বাস দিলে ব্যবসায়ীরা অবরোধ প্রত্যাহার করেন।

কর্মকারপট্টির ব্যবসায়ীরা জানান, কর্মকারপট্টির রাস্তায় দীর্ঘদিন ধরে একটু বৃষ্টি হলেই মারাত্মক জলাবদ্ধতার সৃষ্টি হয়। বৃষ্টির পানি ব্যবসায়ীদের দোকানের ভেতরে প্রবেশ করে।

এতে ব্যবসায়ী, স্থানীয় এলাকাবাসীসহ স্কুল কলেজগামী শিক্ষার্থীদের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হয়।

এদিকে বৃহস্পতিবার রাতে মুষুলধারে বৃষ্টি হলে কর্মকারপট্টিসহ এর আশপাশের এলাকায় বৃষ্টির পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়। ওই জলাবদ্ধতা নিরসনের জন্য ব্যবসায়ীরা স্থানীয় কাউন্সিলর ও পৌরসভার ভারপ্রাপ্ত মেয়রের সঙ্গে যোগাযোগ করে কোনো সদোত্তর পাননি।

এক পর্যায়ে বিক্ষুব্ধ ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে রাস্তা অবরোধের ডাক দেন। আন্দোলন চলাকালে কর্মপট্টিতে দোকানপাট বন্ধ থাকায় কোরবানির জন্য দা, বটি, কুড়ালসহ অন্যান্য উপরকরণ মেরামত ও নতুন ক্রয় করতে পারেননি ক্রেতারা। এছাড়াও অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থার কারণে দীর্ঘদিন সামান্য বৃষ্টি হলে শহরের বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে।

(আজকের সিলেট/১৭ আগস্ট/ডি/কেআর/ঘ.)

শেয়ার করুন