১৩ জানুয়ারি ২০২২


বার্সাকে হারিয়ে ফাইনালে রিয়াল

শেয়ার করুন

ক্রীড়া ডেস্ক : লা লিগায় শীর্ষে রিয়াল মাদ্রিদ। বার্সেলোনার অবস্থা খারাপ, আছে ষষ্ঠ স্থানে। তারপরও এল ক্লাসিকো বলে কথা, দুই চিরপ্রতিদ্বন্দ্বী মুখোমুখি হয়েছিল স্প্যানিশ সুপারের কাপের সেমিফাইনালে। সেখানে ৫ গোলে রোমাঞ্চকর ম্যাচে বার্সেলোনাকে ৩-২ গোলে হারিয়ে রিয়াল মাদ্রিদ ফাইনালে জায়গা করে নিয়েছে।

নির্ধারিত ৯০ মিনিটে বার্সেলোনা সমান তালে লড়াই করার চেষ্টা করেছে। দুই বার পিছিয়ে পড়েও ম্যাচে দারুণভাবে ফিরে আসে। কিন্তু অতিরিক্তি সময়ে গিয়ে আর পেরে ওঠেনি। ভালভার্দের গোলে এল ক্লাসিকো হেরেছে জাভির দল। এতে করে স্প্যানিশ কাপে নবমবারের মতো জিতে পরিসংখ্যানের দিক দিয়ে আরও এগিয়ে থাকলো আনচেলত্তির দল।

রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে সেমিফাইনালে ৯৮ মিনিটে রদ্রিগোর এসিস্টে ফেদ্রিকো ভালভার্দে ডান পায়ের শটে গোল করে রিয়ালকে ফাইনালে পৌঁছে দেন।

এর আগে ৯০ মিনিটের ম্যাচটি আক্রমণ-প্রতি আক্রমণ নির্ভর ছিল। দুই দলই সুযোগ পেয়েছে। দুই অর্ধে হয়েছে দুটি করে লক্ষ্যভেদ। বল নিয়ন্ত্রণে কিছুটা এগিয়ে থেকে রিয়াল মাদ্রিদ শুরুতে গোল পেতে পারতো।

ম্যাচ ঘড়ির ৩ মিনিটের সময় করিম বেনজেমার ডান পায়ের শট লক্ষ্যভ্রষ্ট হয়। ৭ মিনিট পর বার্সেলোনাও সুযোগ নষ্ট করে। গাভির হেড পাস থেকে ডি ইয়ংয়ের শট এক ডিফেন্ডার প্রতিহত করেন। তবে ২৫ মিনিটে রিয়াল মাদ্রিদ এগিয়ে যায়। বক্সের বা প্রান্ত থেকে ব্রাজিলিয়ান ভিনিসিয়ুস জুনিয়র বা পায়ের জোরালো শটে জাল কাঁপান। করিম বেনজেমার এসিস্ট থেকে।

৩০ মিনিটে দেম্বেলের ক্রসে ডি ইয়ংয়ের হেড প্রতিহত হলে ম্যাচে সমতা ফেরা হয়নি জাভির দলের। ৪১ মিনিটে সুযোগ কাজে লাগিয়ে সমতায় ফেরে বার্সেলোনা। ডি ইয়ং পোস্টের কাছ থেকে লক্ষ্যভেদ করে দলের স্কোরলাইন ১-১ করেন।

বিরতির পরও প্রায় একই ধারায় খেলা হয়েছে। ৬৯ মিনিটে করিম বেনজেমার শট পোস্টে লেগে ফিরে আসে। তিন মিনিট পর রিয়াল মাদ্রিদ আবারও এগিয়ে যায়। করিম বেনজেমা বক্সের প্রান্ত থেকে ডান পায়ের জোরালো শটে জাল কাঁপান।

৮৩ মিনিটে বার্সেলোনা ম্যাচে ফিরে আসে। জর্দি আলবার ক্রসে আনসু ফাতি হেডে ম্যাচে ২-২ গোলে সমতা ফেরান।

শেয়ার করুন