১৩ জানুয়ারি ২০২২


সিলেটে করোনায় আরো একজনের মৃত্যু

শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট : করোনার দ্বিতীয় ঢেউ শেষে সিলেটে দাপট কমেছিলো কোভিট-১৯ এর। তবে ওমিক্রন ও ডেল্টাক্রন রূপে তৃতীয় ঢেউ হয়ে বিশ্বে ফিরে এসেছে করোনা। সেই ধাক্কা লেগেছে সিলেটেও। ২২ দিন পর করোনায় মৃত্যু দেখেছে সিলেট বিভাগ। করোনায় মৃত এই ব্যক্তি সিলেট জেলার বাসিন্দা ছিলেন।

স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্র জানিয়েছে, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার ৮টা পর্যন্ত- এই ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে মৃত্যু হয়েছে একজনের। এর আগে গত ২১ ডিসেম্বর সিলেট বিভাগে করোনায় মারা যান একজন। তিনি সুনামগঞ্জ জেলার বাসিন্দা ছিলেন।

স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে জানা যায়, এই ২৪ ঘণ্টায় ৬১ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। অন্যদিকে নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার ৬ দশমিক ৬১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় আরটি-পিসিআর ল্যাব ও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাবে ৯২১ টি নমুনা টেস্টে এই রোগী শনাক্ত হয়।

জানা গেছে, এ পর্যন্ত বিভাগের চার জেলায় ৫৫ হাজার ৯৭৯ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। আর তাদের মধ্যে মৃত্যু হয়েছে ১ হাজার ১৮৪ জনের, আর সুস্থ হয়েছে ৫০ হাজার ৩৬ জন। গত ২৪ ঘণ্টায় এ বিভাগে হাসপাতালে ভর্তি হয়েছে ৪ জন। সবমিলিয়ে বর্তমানে ১২ জন করোনা পজিটিভ রোগী হাসপাতালে ভর্তি আছেন। আর বাকিরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

শেয়ার করুন