আজ শনিবার, ১৩ই ডিসেম্বর, ২০১৯ ইং

সিলেটে ‘এলার্ট’ আইন-শৃংখলা বাহিনী

  • আপডেট টাইম : January 15, 2018 6:00 AM

অতিথি প্রতিবেদক : রাজধানীর নাখালপাড়ায় জঙ্গি আস্তানায় অভিযানের পর সদর দফতরের নির্দেশনায় সিলেটে ‘এলার্ট’ রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। চলতি মাসেই প্রধানমন্ত্রীর সফর ও ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে রাষ্ট্রপতির সফর নিয়ে সর্ব্বোচ্চ সতর্কতার পাশাপাশি জঙ্গি সতর্কতা বিষয়ক ‘এলার্ট’ এর কারণে সিলেটে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তুলছে প্রশাসন।

গত বৃহস্পতিবার রাতে ঢাকার নাখালপাড়ায় জঙ্গি আস্তানার পতন ঘটায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এতে ৩ জঙ্গি নিহত হয়। অনেকটা বিরতির পর আবারো জঙ্গি আস্তানার সন্ধান পাওয়ার পর পুলিশ সদর দফতর থেকে ‘এলার্ট’ থাকার নির্দেশনা জারি করা হয়। নির্দেশনার পর স্বাভাবিক নিরাপত্তার পাশাপাশি সিলেটে কড়া নজরদারি করা হচ্ছে। অতিরিক্ত সর্তকতার জন্য বাড়ানো হয়েছে চেকপোষ্ট। পাশাপাশি গোয়েন্দা নজরদারিও চলছে স্বাভাবিক সময়ের তুলনায় বেশি।

র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান বলেন, ঢাকায় ফের জঙ্গি আস্তানার সন্ধান পাওয়ার পর আমরাও গোয়েন্দা তৎপরতা বাড়িয়েছি। আমাদের মোবাইল নাম্বার বিভিন্ন জায়গায় পৌঁছে দিয়েছে। কারণ সাধারণ জনগন বা মিডিয়া যারাই যে কোন তথ্য পেলে আমাদের জানালে আমরা সাথে সাথে এর ব্যবস্থা নিব। ঢাকা থেকে আমাদেরকে নির্দেশ দেওয়া হয়েছে আমরা যেন সব সময় সতর্ক থাকি।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) মো. আব্দুল ওয়াহাব বলেন, সিলেটে আমরা সব সময় সতর্ক। আমরা তথ্য সংগ্রহ করছি এবং আমাদের অভিযান সব সময় অব্যাহত থাকবে। যদি এই ধরণের কোন খবর পাওয়া যায় আমরা সাথে সাথে ব্যবস্থা নেবো। আর আমাদের চেকপোস্ট প্রতিদিন অব্যাহত থাকবে। আমাদের গোয়েন্দা বিভাগ সবসময় সচেতন রয়েছে।

সিলেট জেলা পুলিশের সহকারি পুলিশ সুপার আনিসুর রহমান খান বলেন, ঢাকা থেকে আমাদের কাছে এখনো কোন নির্দেশ আসেনি। তবে আমরা সব সময় সজাগ রয়েছি। যাতে যারা জঙ্গি তৎপরতা বা সন্ত্রাসী কার্যক্রমে জড়িত তারা যেন আমাদের এলাকাতে আসতে না পারে বা আশ্রয় নিতে না পারে।

(আজকের সিলেট/১৫ জানুয়ারি/ডি/এমকে/ঘ.)

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ