১৫ নভেম্বর ২০২২


৫৫০ কেজি লাগেজ নিয়ে ইতালিতে ব্রাজিল কোচ তিতে, পেদ্রোরা

শেয়ার করুন

ক্রীড়া ডেস্ক : কাতার বিশ্বকাপের পর্দা উঠতে আর মাত্র ৬ দিন বাকি আছে। তবে এর মধ্যেই উত্তেজনার রেনু বাতাসে ভেসে বেড়াচ্ছে। ইতোমধ্যেই কাতারের পথে রওনা হয়েছে বিশ্বকাপের দলগুলো। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ি ইতালিতে পৌছেছেন ব্রাজিলের কোচ তিতে এবং তিনজন ফুটবলার। তিতের সঙ্গে ইতালিতে এসেছেন গোলরক্ষক ওয়েভার্টন, মিডফিল্ডার এভারটন রিবেইরো ও স্ট্রাইকার পেদ্রো। জুভেন্টাসের মাঠে ১৮ নভেম্বর পর্যন্ত অনুশীলন করবে ব্রাজিল।

ব্রাজিলের কোচ তিতে, সাপোর্টিং স্টাফ ও তিন ফুটবলার ইতোমধ্যেই ইতালির রাজধানী তুরিনে পৌঁছেছেন। রোববার যখন তারা ব্রাজিলের রিও ডি জেনিরো বিমান বন্দরে আসেন তখন তাদের সঙ্গে ছিল ৫৫০ কেজি ওজনের ব্যাগেজ ও লাগেজ। ব্রাজিল যদি বিশ্বকাপের ফাইনালে উঠতে পারে তাহলে টানা ৪০ দিন থাকতে হবে এই সফরে। সে কারণে প্রত্যেকের ব্যাগেজ ও লাগেজই বড় হয়েছে। ৫৫০ কেজির ব্যাগেজে জার্সি রয়েছে ১ হাজার পিস। এছাড়া ট্রেনিং ইকুয়েপমেন্টস, ওষুধ ও অন্যান্য সামগ্রী রয়েছে।

ব্রাজিলের বিশ্বকাপ দলের বাকি খেলোয়াড়রা ইউরোপের বিভিন্ন লিগে খেলছেন। তারা শিগগিরই তুরিনে দলের সঙ্গে যোগ দিবেন। তুরিন থেকে আগামী ১৯ নভেম্বর কাতারের উদ্দেশ্যে রওয়ানা দিবে ব্রাজিল দল।

রিও ডি জেনিরো বিমানবন্দরে তাদের বিদায় জানান ব্রাজিল ফুটবল কনফেডারেশনের সভাপতি এডলান্ডো রদ্রিগুয়েজ। সেখানে তিনি জানান, ‘ব্রাজিল এবার হেক্সা জিতবে। তারা বিশ্বকাপের শিরোপা জেতার জন্য, বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার জন্যই যাচ্ছে। ’

আগামী শনিবার কাতারের দোহায় পৌঁছালেও নেইমার-ভিনিসিউসরা বিশ্বকাপ মিশনে মাঠে নামবে ২৫ নভেম্বর। এদিন রাত ১টায় ‘জি’ গ্রুপে প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ সার্বিয়া। এরপর ২৮ নভেম্বর রাত ১০টায় সুইজারল্যান্ডের মুখোমুখি হবে তারা। আর ৩ ডিসেম্বর রাত ১টায় গ্রুপপর্বের শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ ক্যামেরুন।

শেয়ার করুন