আজ শুক্রবার, ৬ই ডিসেম্বর, ২০১৯ ইং

কোন পথে শাহীনুর পাশা?

  • আপডেট টাইম : January 24, 2018 6:01 AM

নিজস্ব প্রতিবেদক : আধিপত্য বিস্তার নিয়ে দুইভাগে বিভক্ত হয়েছে পড়েছে দলের প্রাচীনতম রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলাম। এক পক্ষের নেতৃত্ব দিচ্ছেন দলটির সাবেক নির্বাহী সভাপতি ও সাবেক মন্ত্রী মুফতি ওয়াক্কাস, অন্য পক্ষের নেতৃত্ব দিচ্ছেন আল্লামা নুর হোসাইন ক্বাসেমী। আর দুই পক্ষের কমিটিতেই আছেন দলটির সাবেক এমপি এ্যডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী। মুফতি ওয়াক্কাসের নেতৃত্বাধিন কমিটিতে তিনি সহ-সভাপতি আর ক্বাসেমীর কমিটিতে রয়েছেন যুগ্ন মহাসচিব রয়েছেন হিসেবে। এখন জমিয়তের তৃণমূল নেতাকর্মীর মধ্যে সংশয় দেখা দিয়েছে যে, কোন পথে রয়েছেন পাশা?

জানা যায়, গত ১০ জানুয়ারি জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী এক সংবাদ সম্মেলনে সাবেক মহাসচিব মুফতি ওয়াক্কাসকে দল থেকে বহিস্কার ঘোষণার পরের দিন ১১ জানুয়ার মুফতি ওয়াক্কাসের নেতৃত্বে পাল্টা কমিটি ঘোষণা করাহয়। ঐ কমিটিতে সিনিয়র সহ-সভাপতি হিসেবে শাহীনূর পাশা চৌধুরীর নাম আসায় দলীয় নেতাকর্মীদের মধ্যে নানা প্রশ্ন দেখা দেয়।

আল্লামা আব্দুল মোমিন শায়খে ইমামবাড়ী ও আল্লামা নুর হোসাইন কাসেমীর নেতৃত্বাধীন মুলধারার জমিয়তের প্রথম যুগ্ম-মহাসচিব হিসেবে শাহীনূর পাশা চৌধুরীর নাম রয়েছে।

যদিও তাকে সাম্প্রতিক কয়েকটি বৈঠকে আমন্ত্রন জানানো হয়নি বলে তার অভিযোগ। তখন থেকেই শাহীনুর পাশার অবস্থান নিয়ে নানা জল্পনা কল্পনার ডালপালা গজাতে থাকে। এক পর্যায়ে তিনি অনুগত কর্মীদের নিয়ে বৈঠক করেন। সেই বৈঠকে আবারো ঐক্যের আহবান জানান সাবেক এই ছাত্র নেতা। তিনি রাজনৈতিক অবস্থান এখনো পরিস্কার করেননি।

বিষয়টি নিয়ে জানতে চাইলে শাহীনুর পাশা চৌধুরী জানান, কোনটাই নয়। ছাত্র জমিয়তের সাথে আমার কোন দূরত্ব নেই। আমি ছাত্র সংগঠনের সাবেক সেক্রেটারী ছিলাম। সেই পরিচয়ই এখন বহন করছি।

 

(আজকের সিলেট/২৪ জানুয়ারি/ডি/এমকে/ঘ.)

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ