৩০ ডিসেম্বর ২০২২


শায়েস্তাগঞ্জে জামানত হারাচ্ছেন চার চেয়ারম্যান প্রার্থী

শেয়ার করুন

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে নুরপুর ও ব্রাক্ষণডোরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চার চেয়ারম্যান প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হচ্ছে। নির্বাচন কমিশনের বিধানমতে সংশ্লিষ্ট ইউনিয়নের মোট কাস্টিং ভোটের আট ভাগের এক ভাগ ভোট না পেলে জামানত বাজেয়াপ্ত করা হয়। তারা হলেন- নুরপুর ইউনিয়নে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী এম এম হেলাল (লাঙ্গল), ব্রাক্ষণডোরা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী জসিম উদ্দিন আহমেদ (আনারস), স্বতন্ত্র প্রার্থী মো. হুমায়ুন কবীর (অটোরিকশা) ও স্বতন্ত্র প্রার্থী মো. টিপু সুলতান(ঘোড়া)।

বৃহস্পতিবার অনুষ্ঠিত এ দুটি ইউনিয়নে মোট ৪ চেয়ারম্যান প্রার্থী জামানত রক্ষা করার মতো পর্যাপ্ত সংখ্যক ভোট পাননি।

নুরপুর ইউনিয়নে জাতীয় পার্টির প্রার্থী এম এম হেলাল পান ৪৩২ ভোট। জামানত রক্ষায় প্রয়োজন ছিল ১ হাজার ২০৮ ভোট। ব্রাক্ষণডোরা ইউনিয়নে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদেরকে তাদের জামানত রক্ষায় ১ হাজার ৭০ ভোট পাওয়ার প্রয়োজনীয়তা থাকলেও জসিম উদ্দিন আহমেদ পেয়েছেন ৯৮৬ ভোট, মো. হুমায়ুন কবীর পেয়েছেন ৩৭৩ ভোট ও মো. টিপু সুলতান পেয়েছেন ২৫২ ভোট।

শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ মনিরুজ্জামান বলেন, কোনো প্রার্থী নির্বাচনে প্রদত্ত ভোটের এক অষ্টমাংশের চেয়ে কম ভোট পেলে তার জামানতের টাকা বাজেয়াপ্ত করা হবে।

শেয়ার করুন