আজ শনিবার, ১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং

সিলেটে ফুলের দোকানে ব্যস্ততা

  • আপডেট টাইম : February 20, 2018 1:09 PM

ডেস্ক রিপোর্ট:: কথা বলার ফুসরত নেই। হাতে কাজ আর কাজ- এ যেনো রাজ্যের ব্যস্ততা ভর করেছে তাদের মাঝে। রাত ১২টার আগেই শেষ করতে হবে সহস্রাধিক ক্রেতাদের অর্ডার দেওয়া কাজ। সিলেটের ফুল বিক্রেতা এবং ফুলের দোকানে ভীড় আর ব্যস্ততা।

আর মাত্র কয়েক ঘন্টা পরেই পালিত হবে মাতৃভাষা দিবস। দেশের অগনিত ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সিলেট শহীদ মিনারসহ সারাদেশে নামবে দেশের কোটি কোটি মানুষের ঢল। ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে সকল রাজনৈতিক-অরাজনৈতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, স্বেচ্ছাসেবী সংগঠনসহ সকল বাঙ্গালীদের প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। আর ভাষা শহীদদের ফুলেল শ্রদ্ধা জানাতে শেষ মুহূর্তে ব্যস্ত হয়ে পড়েছেন ফুলের দোকানীরা। তৈরী করছেন শ্রদ্ধাঞ্জলীর ডালা। দুই-একজন দোকানীর সাথে কথা বলতে চাইলে জানালেন, ভাই এখন ব্যস্ত কথা বলা সম্ভব নয়।

নগরীর জিন্দাবাজার, চৌহাট্টাসহ বিভিন্ন এলাকার ফুলের দোকানগুলোতে এখন উপচে পড়া ভীড়। প্রথম প্রহরে ফুলেল শ্রদ্ধা জানাতে বিভিন্ন সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলো ফুলের ডালার অর্ডার দিয়ে থাকেন। অনেকেই ফুলের ডালা কিনতে আসছেন এবং তাৎক্ষনিকভাবেই তা পছন্দ মতো বানিয়ে নিয়ে যাচ্ছেন। আর সেই অর্ডার মোতাবেক ফুলের ডালা তৈরীতেই ব্যস্ত দোকানীরা।

এদিকে,মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে সর্বশেষ প্রস্তুতির খবর জানতে সিলেট চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় গিয়ে দেখা যায় পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ চলছে। সকাল থেকে চলছে ধোয়া মোছার কাজ। শহীদ মিনারের আশেপাশের দেয়ালে পোস্টার, ব্যানার, ফেস্টুন সরিয়ে নিচ্ছেন পরিচ্ছন্নতার কাজে নিয়োজিত কর্মীরা। এছাড়াও শহীদ মিনারের আশেপাশে ও ভিতরে জমে থাকা ময়লা আর্বজনা পরিস্কার করা হচ্ছে। পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ প্রায় শেষ পর্যায়ে বলে জানান দায়িত্বরতরা।শহীদ মিনারের সামনে সিলেট উইমেন্স কলেজের দেওয়ালে আঁকা শহীদদের চিত্রকর্ম ধোয়েমুছে পরিষ্কার করা হচ্ছে। আজ সকাল থেকেই শহীদ মিনার এলাকায়  নিরাপত্তা জোরদার করতে কয়েক জন পুলিশ সদস্যকে দায়িত্ব পালন করতে দেখা গেছে।

সব প্রস্তুতি শেষ। যাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি মায়ের ভাষায় কথা বলার অধিকার। যাদের ইস্পাত কঠিন মনোবল পরবর্তীতে স্বাধীনতার অনুপ্রেরণা পেয়েছিল বাংলাদেশ। এবার সেইসব ভাষা শহীদদের সম্মান জানানোর পালা।

 

আজকের সিলেট/সৈয়দ/ঘ.

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ