আজ শনিবার, ১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং

সিলেটে বর্ণাঢ্য আয়োজনে শ্রুতির বর্ণমালা মিছিল

  • আপডেট টাইম : February 21, 2018 7:49 PM

ডেস্ক রিপোর্ট : ‘আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি” এমন ধ্বণিতে সিলেটের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন শ্রুতির বর্ণাঢ্য আয়োজনে বর্ণমালা মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সূর্যের আলো ফুটার সঙ্গে সঙ্গেই নগ্ন পায়ে সিলেট নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মিছিলটি। সবার হাতে হাতে ছিল বর্ণমালা আর কন্ঠে ছিলো একুশের গান।বর্ণমালা হাতে বর্ণমালার মিছিল বারবার উচ্চারিত হয়েছে  সব শহীদর আত্মদানের কথা, যাদের আত্মত্যাগের ফলে আমরা বাংলায় মা কে “মা” বলে বলতে পারছি।

পরে নগরীর চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে ভাষার জন্য আত্মত্যাগকারীদের শ্রদ্ধা নিবেদন করা হয়।

অনুষ্ঠান মালার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন শ্রুতির সদস্য সচিব সুকান্ত গুপ্ত। বক্তব্য রাখেন সাংস্কৃতিক ও নাট্যব্যক্তিত্ব ভবতোষ বর্মণ রানা, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি মন্ডলীর সদস্য বাচিক শিল্পী মোকাদ্দেস বাবুল, সিলেট মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার ফয়সাল মাহমুদ,সম্মিলিত নাট্য পরিষদের সম্পাদক রজত কান্তি গুপ্ত, সিলেটের সমন্বয়ক সুমন্ত গুপ্ত প্রমুখ।

এছাড়া্ও বক্তব্য রাখেন সন্দীপ রায়,শ্রাবণ আচার্য্য,আল আল আমিন,অজয় চক্রবর্তী,মুন্না ভট্টাচার্য্য প্রমুখ। একুশের গান ও কবিতা পাঠ করেন অত্রি ভট্টাচার্য্য, লিপি মন্ডল,ফারিহা মমতাজ, সুস্মিতা ভট্টাচার্য্য,তামান্না প্রত্যাশা, চপল কুন্ডু, স্রোতস্বিনী স্নেহা, জান্নাতুন আইভি, সৃজন দাশ প্রমুখ। জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ