আজ শনিবার, ১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং

মাতৃভাষা ও শহীদ দিবসে শাবি ছাত্রলীগের আলাদা কর্মসূচি

  • আপডেট টাইম : February 21, 2018 10:43 PM

শাবি প্রতিনিধি

আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস উপলক্ষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রশাসনের কর্মসূচি বর্জন করে আলাদা কর্মসূচি পালন করেছে ছাত্রলীগের একাংশ।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আয়োজিত আলোচনা সভার প্রবন্ধ উপস্থাপক অধ্যাপক ড. ফয়সল আহম্মদ বিএনপি-জামায়াতন্থী শিক্ষক হওয়ায় আগেরদিনই এই অনুষ্ঠান বর্জনের ঘোষণা দেন শাখা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য আবু সাইদ আকন্দ এবং শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য সাজেদুল ইসলাম সবুজ।

তাদের আলাদা কর্মসূচির অংশ হিসেবে বুধবার রাত ১২টা ১মিনিটের সময় কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান তাদের অনুসারী ছাত্রলীগের নেতা-কর্মীরা।

আবু সাইদ আকন্দ ও সাজেদুল ইসলাম সবুজ বলেন, ‘ভাষা দিবসের আলোচনা অনুষ্ঠানে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষককে মূল প্রবন্ধ উপস্থাপক করা হয়েছে; যা মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির শাসনামলে একটি বিরল ঘটনা।

“ আদর্শিক দৃষ্টিকোন থেকে আমরা অনুষ্ঠান বর্জন করেছি। তবে আমরা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে আলাদাভাবে কর্মসূচি পালন করেছি।”

ছাত্রলীগের বর্জনসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের উপস্থিতি কম থাকায় কর্তৃপক্ষের আলোচনা সভায় শ্রোতাদের জন্য নির্ধারিত আসন প্রায় খালি দেখা যায়।

সকলের উপস্থিতি না থাকায় প্রক্টর ও প্রভোস্টদের ব্যর্থতাকে দায়ী করে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, প্রক্টরিয়াল বডি, ছাত্র উপদেশ ও নির্দেশনা, হলের প্রভোস্ট, বিভিন্ন অনুষদের ডিন এবং বিভাগিয় প্রধানদের উচিত ছিল সবার উপস্থিতি নিশ্চিত করা; কারণ এটা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল প্রোগ্রাম। আমি আশা করি ভবিষ্যতে এধরনের অনুষ্ঠানে সবাই স্বতস্ফূর্তভাবে অংশগ্রহণ করবে।

 

 

 

 

 

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ