২ জুলাই ২০২৩


সিলেটে বৃষ্টিপাত হবে আরও এক সপ্তাহ : প্রস্তুতি

শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট : টানা কয়েক ধরে সিলেট অঞ্চলে প্রচুর বৃষ্টিপাত হচ্ছে। মৌসুমি বায়ু বেশ সক্রিয় থাকার কারণে বৃষ্টি বেড়ে গেছে। আগামী এক সপ্তাহ তা একই রকম থাকতে পারে। ফলে আগামী প্রায় এক সপ্তাহ একইভাবে ঝরতে পারে সিলেটে বৃষ্টি। গণমাধ্যম কর্মীদের এ তথ্য দিয়েছেন সিলেট আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ শাহ মো. সজিব হোসেন।তিনি জানান, রোববার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ২২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

সুনামগঞ্জ জেলার পূরোটা ইতোমধ্যে প্লাবিত হয়ে গেছে। পানিবন্দি হয়ে পড়েছেন লাখো মানুষ।

বন্যা পরিস্থিতি মোকাবেলায় সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করার কথা জানিয়ে সুনামগঞ্জ জেলা প্রশাসক দিদারে আলম মাকসুদ চৌধুরী বলেন, আশ্রয় কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। নগদ ২৫ লাখ টাকা, ৬০০ মেট্টিক টন চাল, ১০ হাজার প্যাকেট শুক্নো খাবার বজুদ রাখা হয়েছে বলে জানান তিনি।

সিলেটে ভয়াবহ বন্যার শঙ্কায় আগাম প্রস্তুতি নিয়ে রেখেছে জেলা প্রশাসন। গত ১৫ জুন এ বিষয়ে জেলা প্রশাসনে বৈঠক অনুষ্ঠিত হয়। ক্ষয়ক্ষতি বিবেচনায় আগাম প্রস্তুতি হিসেবে ৪১৯ মেট্রিক টন চাল, ২ লাখ ৪০ হাজার টাকা, ৪৬৬ বান্ডিল ঢেউটিন ও গৃহসংস্কার বাবদ ১৩ লাখ ৯৮ হাজার টাকা মজুদ রাখা রয়েছে। প্রয়োজনে বরাদ্দ বাড়ানো হবে বলে জানানো হয়েছে।গত বছরের বন্যার সময় তৈরি করা আশ্রয়কেন্দ্রগুলোকে আবারও প্রস্তুত করা হয়েছে। এছাড়া ৩-৪ লাখ টাকা করে স্টিলের দুটি বড় নৌকা ক্রয়ের প্রস্তুতি নিয়েছে জেলা প্রশাসন।

বন্যা পরিস্থিতি মোকাবেলায় পুলিশ ও ফায়ার সার্ভিসকে প্রস্তুত থাকতে বলা হয়েছে।

শেয়ার করুন