আজ মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং

জেলা প্রসাশনের উদ্দ্যেগে গণহত্যা দিবসের আলোচনা সভা

  • আপডেট টাইম : মার্চ ২৫, ২০১৮ ২:৫৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : সিলেট জেলা প্রসাশনের উদ্দ্যেগে ২৫ মার্চের গণহত্যা দিবস উপলক্ষে এক আলোচনা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১০টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম চৌধুরী।

সভায় বক্তারা বলেন, ১৯৭১ সালের এইদিন মধ্যরাতে বর্বর পাকিস্তানী হানানদার বাহিনী তাদের পূর্ব পরিকল্পিত অপারেশন সার্চলাইট চালিয়েছিল। তাদের নীলনকসা ছিল হত্যার মাধ্যমে আন্দোলনরত বাঙালীদের কণ্ঠ চিরতরে স্তব্ধ করে দেয়া। আর এ লক্ষে রাজধানী ঢাকাসহ সারাদেশে নিরস্ত্র বাঙালীর ওপর অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত হয়ে ঝাঁপিয়ে পড়ে ইতিহাসের সবচেয়ে বর্বরোচিত ও নিকৃষ্টতম গণহত্যা শুরু করে। একাত্তেরর ২৫ মার্চের গণহত্যা শুধু একটি রাতের হত্যাকান্ডই ছিলনা, এটা ছিল মূলতঃ বিশ্ব সভ্যতার জন্য এক কলংকজনক জঘন্যতম গণহত্যার সূচনা মাত্র।

বক্তারা বলেন, এতো কিছুর পরও পাকিস্তানীরা বাঙালীদের দমিয়ে রাখতে পারেনি।
স্মৃতি চারন মূলক বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা এডভোকেট মুজিবুর রহমান, মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েল।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদের প্রধান নির্বাহি আব্দুল আহাদ, মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ড. আবুল ফতে ফাত্তাহ, প্রবীন সাংবাদিক আফতাব চৌধুরী, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির ইকু, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী।

উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আসিটি) আবু সাফায়াৎ মুহাম্মদ শাহেদুল ইসলাম, জেলা তথ্য অফিসের উপপরিচালক জুলিয়া যেসমিন মিলি,সিলেট সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সিরাজাম মুনিরা, সহকারী কমিশনার উম্মে সালিক রুমাইয়া, সিলেটের ডাকের স্টাফ রির্পোটার আহমদ আলীসহ প্রশাসনের বিভিন্ন স্থরের কর্মকর্তা সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ।

(আজকের সিলেট/২৫ মার্চ/ডি/এসসি/ঘ.)

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ...