আজ মঙ্গলবার, ১০ই ডিসেম্বর, ২০১৯ ইং

সমাজের উন্নয়নে নিরবে কাজ করছ এসডিএফ : জেলা প্রশাসক

  • আপডেট টাইম : April 23, 2018 6:25 PM

নিজস্ব প্রতিবেদক : সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান বলেছেন, এসডিএফ-এর মাধ্যমে সিলেট জেলার সদর ও বালাগঞ্জ, ওসমাননীনগর, গোয়াইনঘাট ও কানাইঘাট উপজেলার ২০০টি গ্রামে সর্বমোট প্রায় ৫৫ কোটি টাকার কার্যক্রম বাস্তবায়ন করেছে। গ্রাম সমিতির কার্যক্রমকে তরান্বিত করার লক্ষ্যে বর্তমান সরকারের ডিজিটালাইজেশন কার্যক্রমের সফল বাস্তবায়নের লক্ষ্যে গ্রাম পর্যায়ে ল্যাপটপ বিতরণ সহ ঋণ বিতরণ আদায়, আয়বর্ধক জীবিকায়ন কার্যক্রম সফলভাবে বাস্তবায়নের নির্দেশ প্রদান করেন। এসডিএফ সহায়তা প্রাপ্ত এ গ্রামগুলোতে ইতোমধ্যেই উল্লেখযোগ্য অগ্রগতি সাধিত হয়েছে। গ্রামের সার্বিক উন্নয়ন প্রধান মন্ত্রীর দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ের উৎকৃষ্ট উদাহরন। এসডিএফ নিরবে নিবৃতে আর্তসামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। আমি এসডিএফ-এর কানাইঘাটে একটি প্রকল্প পরিদর্শন করে দেখলাম যে তারা একদম গ্রাম পর্যায়ে সমাজিক উন্নয়নে কাজ করছে। এবং তাদের সবকিছু সফটওয়ার বেইজ নিয়ন্ত্রণ করা হয়। আমার অফিসের পক্ষ থেকে এসডিএফকে সর্বাত্মক সহযোগীতা করা হবে।

সোমবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সোশ্যাল ডেভেলাপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ)-এর উদ্যেগে সিলেটে ‘জীবিকা উন্নয়ন বিষয়ক স্টেকহোল্ডার কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসডিএফ-এর জেলা ব্যবস্থাপক মোঃ সামিউল হকের সভাপতিত্বে জেলা কর্মকর্তা জনাব সৈয়দ আল মামুন এর সঞ্চালনায় কর্মশালায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন এসডিএফ এর পরিচালক সৈয়দ এপতার হোসেন পিয়ার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপ-পরিচালক (স্থানীয় সরকার) দেবজিৎ সিনহা, বিএডিসির যুগ্ন পরিচালক রবিন্দ্র কুমার সিনহা, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা: মোঃ আতিয়ার রহমান, বিসিক এর ডিজিএম মোঃ মোহসিন কবির খান, জেলা ডেইরী ফার্মের সহকারী পরিচালক মোঃ কামরুজ্জামান, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিঃ-এর ম্যানেজার তানভির আহম্মেদ সিদ্দিকি, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনা আক্তার।

কর্মশালায় বিভিন্ন উপজেলা থেকে আগত এসডিএফ-এর মাঠ পর্যায়ের কর্মীরা নিজেদের অভিজ্ঞতা বিনিময় করেন। এতে বিভিন্ন গ্রাম সমিতির প্রতিনিধি, ব্যবসায়ী প্রতিনিধি, সাংবাদিক ও কমিউনিটি সংগঠন নুতন জীবন কমিউনিটি সোসাইটির প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন।

(আজকের সিলেট/২৩ এপ্রিল/ডি/কেআর/ঘ.)

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ