আজ মঙ্গলবার, ১০ই ডিসেম্বর, ২০১৯ ইং

ই-কমার্সকে জনপ্রিয় করতে তরুণ সমাজের ভূমিকা প্রয়োজন : ডিআইজি

  • আপডেট টাইম : April 23, 2018 7:46 PM

নিজস্ব প্রতিবেদক : সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান, বিপিএম বলেছেন, বাংলাদেশে অল্প কয়েকবছর আগে ই-কমার্সের যাত্রা শুরু হলেও বিশ্বের অন্যান্য দেশে ই-কমার্স ব্যবসা-বাণিজ্যের একটি অত্যন্ত জনপ্রিয় মাধ্যম। ই-কমার্সের মাধ্যমে যেকোন পণ্যকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়া সম্ভব। একটি হিসাবমতে বর্তমানে বাংলাদেশের প্রায় ৪ কোটি লোক ইন্টারনেট ব্যবহার করেন, যা বিশ্বের অনেক দেশের মোট জনসংখ্যার থেকেও বেশী। এ বিষয়টি আমাদের জন্য অত্যন্ত ইতিবাচক। এজন্য ই-কমার্সকে জনপ্রিয় করে তুলতে তরুণ সমাজের ভূমিকা রাখা প্রয়োজন।

সোমবার এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে ও দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সহযোগীতায় ুদ্র ও মাঝারি শিল্পোদ্যোক্তাদের ব্যবসা বিকাশে ই-কমার্সের ব্যবহার শীর্ষক সেমিনার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদের সভাপতিত্বে সেমিনারে বিষয়বস্তুর উপর কী-নোট পেপার উপস্থাপন করেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, সিলেট কার্যালয়ের সেন্টার ইনচার্জ মধুসূদন চন্দ।
সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- এসএমই ফাউন্ডেশনের ডিজিএম আব্দুস সালাম সরদার।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সিলেট চেম্বারের পরিচালক ও এফবিসিসিআই এর প্রাক্তন পরিচালক মোঃ হিজকিল গুলজার, জিয়াউল হক, নারী উদ্যোক্তা উন্নয়ন সাব কমিটির আহবায়ক মধুমিতা ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের পরিচালক মুজিবুর রহমান মিন্টু, প্রাক্তন পরিচালক এম. এ. ওয়াদুদ, সিলেট অনলাইন প্রেসকাবের সভাপতি মুহিত চৌধুরী, সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদ, এসএমই ফাউন্ডেশনের এসিসটেন্ট ম্যানেজার সাইফুর রহমান মানিক, প্রশিক ইশরাত জাহান ইলা, গুলজাহান বেগম এবং সেমিনারে অংশগ্রহণকারী এসএমই উদ্যোক্তাবৃন্দ।

(আজকের সিলেট/২৩ এপ্রিল/ডি/কেআর/ঘ.)

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ