আজ শুক্রবার, ২০শে ফেব্রুয়ারি, ২০২০ ইং

সুনামগঞ্জ-৩ : আ.লীগের মনোনয়ন চান তিন নেতা

  • আপডেট টাইম : July 25, 2017 11:17 AM

সুনামগঞ্জ প্রতিনিধি : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের এখনো বছর দেড়েক বাকি। তবে বসে নেই সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ) আসনের মনোনয়ন প্রত্যাশীরা। দলীয় আনুকুল্য ও স্থানীয় নেতাকর্মীদের কাছে টানতে তৎপরতা শুরু করেছেন তারা। যাচ্ছেন জনগণের দ্বারে দ্বারে। ফলে অনেকটা আগেভাগেই এই আসনে নির্বাচনের আমেজ বইতে শুরু করেছে।

সুনামগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী হতে তৎপরতা চালাচ্ছেন বর্তমান সাংসদ ও অর্থ-পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ মান্নান, সাবেক পরাষ্ট্রমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ছেলে আজিজুস সামাদ আজাদ ডন ও সংগঠনটির যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক। আগামী নির্বাচনে এই আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে এই তিনজনের নাম নেতাকর্মীদের মুখে উচ্চারিত হচ্ছে।

এই তিন নেতার অনুসারী তাদের নেতাদের পক্ষে অনলাইনে ও অফলাইনে জোর প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এমএ মান্নান অনুসারীরা মনে করেন, সাবেক এই আমলাই হবেন আগামী নির্বাচনে সুনামগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী। তবে অন্য দুই মনোনয়ন প্রত্যাশী নেতাদের অনুসারীদের দাবি, এবার প্রার্থী বাছাইয়ে পরিবর্তন আনবে আওয়ামী লীগ।

স্থানীয় একাধিক নেতাকর্মী জানিয়েছেন, স্বাধীনতার পরবর্তী সময়ে সুনামগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরাই বেশিরভাগ সময়ে বিজয়ী হয়েছেন। যদিও সাবেক পরাষ্ট্রমন্ত্রী আব্দুস সামাদ আজাদের মৃত্যুর পর অনুষ্ঠিত উপনির্বাচনে অংশ নেয়নি আওয়ামী লীগ। তখন স্বতন্ত্র প্রার্থী হওয়া বর্তমান অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ মান্নানকে (পান পাতা) পরাজিত করে বিজয়ী হয়েছিলেন চার দলীয় জোটের প্রার্থী জমিয়ত নেতা এডভোকেট শাহীনুর পাশা চৌধুরী। এরপর ৯ম ও ১০ম জাতীয় সংসদ নির্বাচনে দু’দুবার দলীয় মনোনয়ন পান এম.এ মান্নান। তবে সর্বশেষ ১০ম জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হন আজিজুস সামাদ আজাদ ডন। তিনি ৯ম ও ১০ম জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়েও ব্যর্থ হয়েছিলেন।

জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জয়দ্বীপ সূত্রধর বিরেন্দ্র জানান, ডনকে মনোনয়ন দেওয়া হলে দলীয় প্রার্থীকে অনায়াসে বিজয়ী করা যাবে।

তিনি আরও জানান, বর্তমান সাংসদ জনগণ থেকে বিচ্ছিন্ন। তাঁকে মনোনয়ন দেওয়া হলে পরাজয় বরণ করতে হবে।

তবে মান্নান অনুসারীদের দাবি, বর্তমান সাংসদ এম.এ মান্নান আগামী নির্বাচনেও নৌকার মাঝি হতে যাচ্ছেন। তাদের মতে, মান্নান তাঁর সংসদীয় এলাকার জনগণের কাছে অত্যন্ত প্রিয়। তিনি সুনামগঞ্জ-৩ আসনের উন্নয়নের রূপকার।

স্থানীয় আওয়ামী লীগ নেতা জেলা পরিষদ সদস্য মাহতাব উল হাসান সমুজ মনে করেন, উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আগামী নির্বাচনেও মান্নানকে দলীয় মনোনয়ন দেওয়া হবে।

এই দু’জন ছাড়াও আওয়ামী লীগের প্রার্থী হওয়ার জন্য তৎপরতা চালাচ্ছেন আওয়ামী লীগের যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক। তিনি ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের যুগ্ম-সম্পাদক পদের দায়িত্ব পালন করেছেন।

 

(আজকের সিলেট/২৫ জুলাই/ডি/কেআর/ঘ.)

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ