আজ শনিবার, ২৭শে নভেম্বর, ২০২০ ইং

জৈন্তাপুরে বিপুল পরিমাণ বিস্ফোরকসহ আটক ২

  • আপডেট টাইম : July 25, 2017 2:58 PM

নিজস্ব প্রতিবেদক : জৈন্তাপুর থেকে বিপুল পরিমাণ বিস্ফোরকসহ দুইজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন(র‌্যাব)-৯। আটককৃতরা হচ্ছে-কানাইঘাট উপজেলার বড়বন গ্রামের জহির উদ্দিনের ছেলে খায়রুল ইসলাম (২২) এবং একই উপজেলার দুর্গাপুর গ্রামের মৃত মাহমুদ আলীর ছেলে নজরুল ইসলাম (৩৫)। তাদের কাছ থেকে তিন কেজি ৯০০ গ্রাম ওজনের ৩০ পিস হাই এক্সপ্লোসিভ পাওয়ার জেল এবং ২৮৩ গ্রাম ওজনের সাদা রঙের ত্রিশ পিস ইলেকট্রিক ডেটোনেটর, একটি কালো রংয়ের পুরাতন লাভা মোবাইল ফোন এবং একটি পুরাতন এক্স প্লে মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সিলেট ক্যাম্পের একটি আভিযানিক দল জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নের চতুল বাজার সংলগ্ন লক্ষীপাশা এলাকার আল মদিনা কমিউনিটি সেন্টারের সামনে কপিতয় দুষ্কৃতকারী বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্যসহ অবস্থান করছে মর্মে তারা জানতে পারে।

সোমবার রাত সাড়ে ৯টার দিকে র‌্যাবের আভিযানিক দল ওই এলাকায় অভিযান চালালে দুষ্কৃতকারীরা পালিয়ে যাওয়ার চেষ্টা চালায়। এ সময় র‌্যাব এই দু’জনকে আটক করতে সক্ষম হয়। এ সময় তাদের আরো ৩ / ৪ জন সহযোগী পালিয়ে যায়। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

র‌্যাব জানায়, এই বিস্ফোরকগুলো মূলত সীমান্তবর্তী এলাকার কয়লা খনিসমূহে ব্যবহৃত হয়। এ ধরণের বিস্ফোরক এর আগে আটককৃত জঙ্গিদের কাছ থেকে উদ্ধারকৃত বিস্ফোরকের হুবহু মিল রয়েছে। এ থেকে বিস্ফোরকগুলো জঙ্গি কার্যক্রমে ব্যবহৃত হতো বলে ধারণা র‌্যাবের।

এই বিস্ফোরকের চালান মেঘালয় রাজ্যের লাম্বুটাই কয়লা খনিতে কর্মরত কিছু অসাধু কর্মকর্তা ও কর্মচারীর মাধ্যমে বিভিন্ন হাত হয়ে দুর্গম এলাকার ভেতর দিয়ে আটককৃত ব্যক্তিদের মাধ্যমে বাংলাদেশে প্রবেশ করেছে বলে র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

 

(আজকের সিলেট/২৫ জুলাই/ডি/এমকে/ঘ.)

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ