আজ শনিবার, ৭ই ডিসেম্বর, ২০১৯ ইং

‘ভোটের আগে পানি চাই, নাইলে এবার ভোট নাই’

  • আপডেট টাইম : May 31, 2018 6:00 AM

নিজস্ব প্রতিবেদক : নগরীর ২৪নং ওয়ার্ডের গোলাপবাগ আবাসিক এলাকা এবং ৪নং ওয়ার্ডের মজুমদারী আবাসিক এলাকায় সাপ্লাই লাইনে পানির অভাবে এলাকাবাসী দীর্ঘদিন ধরে ভোগান্তির শিকার হচ্ছেন নাগরীকরা। আর দক্ষিণ সুরমার ৩টি ওয়ার্ড এমনকি ৮ নং ওয়ার্ডের তপোবন আবাসিক এলাকায় পানি সরবরাহ নাই। অতচ এই তপোবন থেকেই সিসিকের গভীর নলকুপ দিয়ে পানি উঠানো হচ্ছে। আর এর ফলে তপোবনের পানির লেয়ার নিচে চলে যাওয়ার ফলে পানি পাচ্ছেন না তপোবন বাসী।

এসব এলাকার জনগনরা বলছেন, নির্বাচনের আগে পানি না পেলে তারা প্রার্থী পছন্দের ক্ষেত্রে ভিন্ন চিন্তা করবনে। তাদের ভাষায় ‘ভোটের আগে পানি চাই, নাইলে এবার ভোট নাই’।

বিষয়টি নিয়ে সর্বশেষ বুধবার সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেছেন গোলাপবাগ এলাকাবাসী।

গোলাপবাগ এলাকাবাসী স্মারকলিপিতে দাবি করেন, ২০১৬ সাল হতে সিলেট সিটি কর্পোরেশনের অনুমোদনে পূর্ব শিবগঞ্জের গোলাপবাগ এলাকার বাসাবাড়ীতে বিশুদ্ধ পানির জন্য সাপ্লাই পানির লাইন স্থাপন করা হয়। কিন্তু সংযোগকৃত সাপ্লাই পানির লাইনে এক ফোটা পানিও সরবরাহ করা হয়নি এখন পর্যন্ত।

পানির অভাবে এলাকাবাসী পাশর্বর্তী এলাকার পানির কল ও সাপ্লাই লাইনের উপর ভরসা করছেন। অন্যদের বাসা-বাড়ি থেকে পানি সংগ্রহ করতে হয়। প্রচন্ড গরমে এলাকার বাসিন্দাগণ পানি সংকটে ভুগছেন।

এলাকাবাসীর দাবি, গোলাপবাগের স্কুল, কলেজ, মাদ্রাসা পড়–য়া ছাত্র/ছাত্রী, চাকুরীজীবি, ব্যবসায়ীসহ প্রবাসী পরিবার এই পানি সংকটে ভুগছেন। গোলাপবাগের নিকটবর্তী এলাকায় সাপ্লাই পানির লাইন থেকে পানি সরবরাহ চললেও গোলাপবাগের ৭২ নং বাসাসহ অন্যস্থানে সাপ্লাই পানির লাইন স্থাপন সত্তেও দীর্ঘ বছরে সিটি কর্পোরেশন এক ফোটা পানিও সরবরাহ করেনি।

সে জন্য জরুরী ভিত্তিতে গোলাপবাগে স্থাপনকৃত সাপ্লাই পানির লাইনে পানি সরবরাহ করতে মেয়র বরাবর আবেদন জানানো হয়।

(আজকের সিলেট/৩১ মে/ডি/এসটি/ঘ.)

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ