আজ শনিবার, ১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং

সিসিকের ৭৪৮কোটি ৬৮লাখ ৪০হাজার টাকার বাজেট ঘোষণা

  • আপডেট টাইম : June 12, 2018 8:30 PM

নিজস্ব প্রতিবেদক : সিলেটে ২০১৮-২০১৯অর্থ বছরের ৭৪৮কোটি ৬৮লাখ ৪০হাজার টাকার বাজেট ঘোষণা করলেন মেয়র আরিফুল হক চৌধুরী।

মঙ্গলবার বিকেল ৫টার পর মেয়র আরিফ সাংবাদিকদের সংবাদ সম্মেলন করে অর্থমন্ত্রীর সংসদে সদ্য ঘোষিত বাজেটের হিসেব নিকেষ তুলে ধরেন।

মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিলেট নগরীর উন্নয়ন নিশ্চিত, সমস্যা দূর হোক – এই আশা লালন করে সিলেট সিটি কর্পোরেশনের ২০১৮-২০১৯ অর্থবছরের বাজেট ঘোষনা করছি ।

সিলেট নগরীর নাগরিকদের অধিকতর সুযোগ – সুবিধা প্রদান নিশ্চিত লক্ষ্যকে সামনে রেখে এবার সর্বমোট ৭৪৮ কোটি ৬৪লাখ ৪০হাজার টাকা আয় ও সমপরিমাণ টাকা ব্যয় ধরে বাজেট প্রণয়ন করা হয়েছে ।

বাজেটে আয়ের খাতগুলো হলো হোল্ডিং টেক্স ১৭কোটি ৬৫লাখ ৪৪হাজার টাকা, স্থাবর সম্পত্তি হস্থান্তরের উপর কর ৮কোটি টাকা, ইমারত নির্মাণ ও পুনঃ নির্মাণের উপর কর ২কোটি টাকা, পেশা ব্যবসার উপর কর ৮কোটি ৫০লাখ টাকা, বিজ্ঞাপনের উপর কর ১কোটি টাকা, বিভিন্ন মার্কেটের দোকান গ্রহীতার নাম পরিবর্তনের ফি ও নবায়ন ফিস বাবদ ২০লাখ টাকা, বাসটার্মিনাল ইজারা বাবদ আয় ৭৫লাখ টাকা, খেয়াঘাট ইজারা বাবদ ১৫লাখ টাকা, সিটি কর্পোরেশনের সম্পত্তি ভাড়া বাবদ ৮০লাখ টাকা, রাস্তাকাটার ক্ষতিপূরণ বাবদ আয় ২০ লাখ টাকা, বর্জ্য ব্যবস্থাপনা খাতে আয় ৮০লাখ টাকা, পানির সংযোগ লাইনের মাসিক চার্জ বাবদ ৩কোটি ৫০লাখ টাকা, পানির লাইনের সংযোগ ও পুনঃসংযোগ ফিস বাবদ ১কোটি টাকা, নলকূপ স্থাপনের অনুমোদন ও নবায়ন ফি বাবদ ১কোটি ৫০লাখ টাকা ।

যা নগরবাসীর নিয়মিত হোল্ডিং ট্যাক্সসহ অন্যান্য বকেয়া পাওনা পরিশোধ করলে বাজেট বছরে সিটি কর্পোরেশনের নিজস্ব খাতে সর্বমোট আয় হবে ৮৭কোটি ৪৮লাখ ১৫হাজার টাকা ।

(আজকের সিলেট/১২ জুন/ডি/কেআর/ঘ.)

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ