আজ শনিবার, ১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং

নিরাপদ পর্যটন নিশ্চিন্ত করতে প্রস্তুত প্রশাসন

  • আপডেট টাইম : June 12, 2018 8:39 PM

নিজস্ব প্রতিবেদক : ঈদে নিরাপদ পর্যটন নিশ্চিন্ত করতে জেলা প্রশাসনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরেসিলেটের জেলা প্রশাসক নুমেরী জামানের সভাপতিত্বে জেলা প্রশাসকের সেমিনার কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন, প্রকৃতির লীলাভূমি সিলেট অঞ্চলে পর্যটকদের উপছে পড়া ভিড় থাকে। বিশেষ করে ঈদের সময়টাতে হাজার হাজার পর্যটকের সমাগম। নানাবিধ সমস্যার সাথে যাতায়াত, আবাসিক হোটেল ও খাবার সমস্যাসহ নানাবিধ সমস্যা রয়েছে।

এসব সমস্যা সমাধানের লক্ষে কার্যকরপদক্ষেপ গ্রহণ করা হয়েছে। নৌকার ভাড়া নির্ধারণ করা হয়েছে ৬’শ টাকা। ছবি প্রিন্ট করে নিলে থ্রি অার সাইজের ১৫টাকা ও ফোর অার ৩০টাকা। মেমোরি কার্ডে নিতে চাইলে ৫টাকা। ঘটে। পযটকদের অসেচতনার কারনে প্রতিবছরই দেখা যায় প্রাণহানী ঘটছে। তাই পর্যটন স্পট গুলোর ঝুকিপূর্ণ স্থান গুলোতে লালা পতাকা দিয়ে চিহ্নিত করা হবে।

এছাড়াও বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হবে। পর্যটন পুলিশের পাশাপাশি আনসারসহ রবার স্কাউট কাজ করবে প্রত্যেকটি পর্যটন কেন্দ্রে । তবে দুর্ঘটনা এড়াতে জনসচেতনার বিকল্প নেই। এছাড়া পর্যটকদের তথ্য সেবা প্রদান করার জন্য তথ্য কেন্দ্র চালু করেছে জেলা প্রসাশন সিলেট। যে কোন তথ্য সেবা পেতে +8801797312914 এই নাম্বারে যোগাযোগ করতে পারেন।

(আজকের সিলেট/১২ জুন/ডি/এমকে/ঘ.)

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ