আজ শুক্রবার, ৬ই ডিসেম্বর, ২০১৯ ইং

জনতার মাঠে এগিয়ে কামরান, পিছিয়ে আরিফ

  • আপডেট টাইম : July 1, 2018 4:00 PM

অতিথি প্রতিবেদক : সিলেট সিটি করপোরেশন নির্বাচনে জনতার মাঠে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান। আর চরম বেকায়দায় পড়েছেন বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী। কেন্দ্র থেকে কামরানকে প্রার্থী ঘোষণার পর কোন নেতা এর প্রতিবাদ না করে পরদিন থেকেই ঐক্যবদ্ধ হয়ে মাঠে নেমেছেন নেতারা।

অন্যদিকে আরিফের নাম ঘোষণার পর নিজ দলের সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম বিদ্রোহী প্রার্থী ও তাদের শরিক জামায়াতের এহসানুল মাহবুব জুবায়ের প্রার্থী হওয়ায় অস্থির দিন কাটাচ্ছেন আরিফুল হক চৌধুরী। তিনি দলের অন্য নেতাদের নিয়ে প্রাথমিকভাবে সেলিমকে মনোনয়ন প্রত্যাহার করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এর ধারাবাহিকতায় শুক্রবার গভীর রাত পর্যন্ত আরিফুল হকের কুমারপাড়ার বাসায় শীর্ষ নেতাদের নিয়ে বৈঠক অনুষ্ঠিত হয়।

সূত্র জানায়, ওই বৈঠকে আরিফকে খুব অসহায় অবস্থায় দেখা যাচ্ছিল। তিনি বারবার অতীতের ভুল স্বীকার করে নেতাদের সহযোগিতা চান এবং সেলিমকে বুঝানোর জন্য তাদের ওপর চাপ সৃষ্টি করেন। এ বৈঠকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মুক্তাদীর আহমদ, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বৈঠক সম্পর্কে জানতে চাইলে বদরুজ্জামান সেলিম বলেন, আমি পবিত্র ওমরা হজ পালন করে দেশে এসেছি। মক্কা-মদীনা শরীফে আমি আল্লাহকে বলেছিলাম আমার যেটা ভালো হয়, সেটা যাতে করি। আমি দলের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছি। আল্লাহ সেটাই চেয়েছন। কোনো প্রস্তাবে কখনো আমি আমার অবস্থান থেকে সরে দাঁড়াব না।

অন্যদিকে, বিএনপির শরিক দল জামায়াতের প্রার্থী এহসানুল মাহবুব জুবায়েরও নিরবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। গুঞ্জন রয়েছে, সিলেট মহানগরীতে জামায়াতের প্রায় ৪০ হাজারের মতো ভোট রয়েছে। ২০১৩ সালের নির্বাচনে জোটবদ্ধ নির্বাচন হওয়ায় এ ভোট পেয়েছিলেন আরিফুল হক চৌধুরী। এবার যদি জুবায়েরের প্রার্থিতা প্রত্যাহার না করা হয় তাহলে আরিফের অবস্থা ভয়াবহ রূপ ধারণ করতে পারে।

এদিকে দলের বিরোধ ও জামায়াতের সঙ্গে যখন দর কষাকষি করে এখনো ঘরের মধ্যে আরিফ, ঠিক সেসময় প্রচারণার মাঠে এগিয়ে কামরান। দিন-রাত তিনি ও তার দলের নেতাকর্মীরা নৌকা মার্কার সমর্থনে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। গতকাল বিকেলে সিলেটের যুবলীগ, ছাত্রলীগের পক্ষ থেকে নগরীর জেলা পরিষদের সামনে থেকে জিন্দাবাজার পয়েন্ট পর্যন্ত তার পক্ষে লিফলেট বিতরণ করা হয়।

লিফলেট বিতরণ কালে নেতৃবৃন্দ বলেন, সিলেটের জনন্দিত সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ এবার আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। তার পক্ষে নগরীর বন্দরবাজার এলাকায় গন সংযোগের মাধ্যমে কামরানকে প্রার্থী করার বিষয়টি জানানো হয়েছে। এ সময় স্থানীয় ব্যবসায়ীরা কামরানের পক্ষে সমর্থন জ্ঞাপন করেন।

(আজকের সিলেট/১ জুলাই/ডি/কেআর/ঘ.)

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ