আজ শুক্রবার, ৬ই ডিসেম্বর, ২০১৯ ইং

বাংলাদেশ বিচিত্রার সাহিত্য আড্ডা ও সভা

  • আপডেট টাইম : July 1, 2018 10:28 PM

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশ বিচিত্রা পাঠক ফোরাম সিলেট বিভাগীয় শাখা গঠনের লক্ষে শুক্রবার রাতে নগরীর জিন্দাবাজার নজরুল একাডেমি মিলনায়তনে একটি সাহিত্য আড্ডা ও আলোচনা সভা অনুষ্টিত হয়।

উক্ত অনুষ্ঠানে আমাদের ডাকের উপদেষ্টা প্রবীন সাংবাদিক আফতাব চৌধুরীর সভাপতিত্বে ও আমাদের ডাক এর সম্পাদক, বাংলাদেশ বিচিত্রা’র সিলেট প্রতিনিধি কবি আলিম উদ্দিন আলম এর উপস্হাপনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিচিত্রা’র প্রধান সম্পাদক সিলেটের কৃতিসন্তান আলাউদ্দিন আল আজাদ। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনেরে কাউন্সিলর সৈয়দ মিসবাহ উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাতক প্রেসক্লাবের সাবেক সভাপতি কবি মিজানুর রহমান, বাংলাদেশ আঞ্জুমানে আল ইসলাহ সিলেট মহানগরীর সহ-সাধারণ সম্পাদক মাওলানা এম. এ সবুর, সাবেক ছাত্রনেতা ও বিশিষ্ট ব্যাবসায়ী মাহফুজ আহমদ তাপাদার।

প্রধান অতিথির বক্তব্যে আলাউদ্দিন আল আজাদ বলেন আমাদের সিলেটের স্বনাম শুধু দেশ জুড়ে নয় আজ বিশ্বের প্রায় সবকটি দেশে সিলেটের গুণীজনরা নেতৃত্ব দিচ্ছেন, সাহিত্যে ও সিলেটের কবি সাহিত্যিকদের ভুমিকা আমাদের সুন্দর আগামীর স্বপ্ন দেখায়, সেই সুন্দর পথকে উন্নয়নের ধারাবাহিকতায় আমাদেরকে এগিয়ে যেতে হবে।
প্রধান আলোচকের বক্তব্যে সৈয়দ মিসবাহ উদ্দিন বলেন সহিত্য সাধনা খুবই কঠিন কাজ একজন সাহিত্যিক তার সুন্দর চিন্তা ও চেতনার মাধ্যমে সমাজের সত্য চিত্র তুলে ধরেন, বাংলাদেশ বিচিত্রা ও আমাদের ডাক টিকিয়ে রাখতে সকলের আন্তরিক সহযোগীতার বিকল্প নেই।

সভাপতির বক্তব্যে আফতাব চৌধুরী বলেন বৃষ্টি উপেক্ষা করে আপনাদের উপস্থিতি প্রমান করে আপনারা মনে প্রাণে সাহিত্যকে ভালোবাসেন এই সুন্দর আয়োজনের জন্য আমাদের ডাকের সম্পাদক স্নেহের আলিম উদ্দিন সহ উপস্থিত সকলের সুন্দর আগামীর জন্য আমি আন্তরিকভাবে শুভ কামনা জানাই।
হাফিজ জুনেদ আহমদের কোরআন তেলাওয়াত ও তরুন লেখক এফ কে জুনেদ এর স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্টানে বক্তব্য রাখেন কবি মিজানুর রহমান, মাওলানা এম. এ সবুর, মাহফুজ আহমদ তাফাদার, গ্রাফিক্স জোনের সত্তাধিকারী উপন্যাসিক নেছার আহমদ জামাল, সিলেট সাহিত্য ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কবি বিজন চন্দ্র দাস বিজয়, এম এ ওয়াহীদ চৌধুরী, পরিবর্তন সমাজ কল্যান সংস্থার সভাপতি কবি লুৎফা আহমদ লিলি,ডাঃ ফজল আহমদ, জকিগঞ্জ ফ্রেন্ডস ক্লাবের প্রতিষ্টাতা সাধারণ সম্পাদক মাওলানা হোসাইন আহমদ, জকিগঞ্জ ফ্রেন্ডস ক্লাবের ধর্মবিষয়ক সম্পাদক মাশহুদুল আম্বিয়া মহসিন, ফাতেমা আহমদ তুলি
সভায় আফতাব চৌধুরী, সৈয়দ মিসবাহ উদ্দিন, মাহফুজ আহমদ তাপাদারকে উপদেষ্টা করে আমাদের ডাকের সম্পাদক কবি আলিম উদ্দিন আলমকে সভাপতি ও এম. এ ওয়াহিদ চৌধুরী কে সাধারণ সম্পাদক নির্বাচিত করে বাংদেশ বিচিত্রা পাঠক ফোরামের ২৫ সদস্য বিশিষ্ট সিলেট বিভাগীয় কমিটি ঘোষণা করেন অনুষ্টানের প্রাধান অতিথি বাংলাদেশ বিচিত্রা’র প্রধান সম্পাদক আলাউদ্দিন আল আজাদ।

(আজকের সিলেট/১ জুলাই/ডি/এমকে/ঘ.)

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ