আজ মঙ্গলবার, ১০ই ডিসেম্বর, ২০১৯ ইং

জাফর ইকবালের উপর হামলার ঘটনায় ৬ জন অভিযুক্ত

  • আপডেট টাইম : July 25, 2018 6:17 PM

নিজস্ব প্রতিবেদক : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ক্যাম্পাসে অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর গত ২ মার্চ হামলার ঘটনায় ৬ জনকে অভিযুক্ত করে বৃহস্পতিবার চার্জশিট দিতে যাচ্ছে পুলিশ।

বুধবার সিলেট মেট্রোপলিটন পুলিশের কার্যালয়ে অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ সংবাদ সম্মেলন করে বিষয়টি জানান।

তিনি বলেন, জাফর ইকবাল হত্যা চেষ্টা মামলায় ৬ জনকে অভিযুক্ত করেছে আগামীকাল বৃহস্পতিবার আদালতে অভিযোগপত্র দাখিল করবেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

অভিযুক্তরা হলেন- ফয়জুল হাসান ফয়েজ, ফয়েজের বন্ধু মো. সোহাগ মিয়া, ফয়েজের পিতা হাফেজ মাওলানা আতিকুর রহমান, মাতা মোছাম্মৎ মিনারা বেগম, মামা মো. ফজলুর রহমান এবং ফয়েজের ভাই এনামুল হাসান। এদের সবাই আটক আছেন বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ কমিশনার।

অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ বলেন, ২০০৯ সালের সন্ত্রাসবিরোধী আইনের ৮, ১১, ১২ ও ১৩ ধারায় চার্জশিট দাখিল করা হচ্ছে।

তিনি আরো বলেন, মামলার প্রধান আসামী ফয়জুল হাসান নিজেই জাফর ইকবালকে হত্যার পরিকল্পনা করে। ৩/৪ মাস থেকেই সে জাফর ইকবালকে হত্যার সুযোগ খুঁজতে থাকে। আদালতে এই ঘটনার সাথে সম্পৃক্ত থাকার কথাও স্বীকার করে ফয়জুল।

প্রসঙ্গত, গত ২ মার্চ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে আয়োজিত ‘ইইই ফেস্টিভ্যালে’ জাফর ইকবালকে হত্যার উদ্দেশ্যে তার মাথার পেছন দিকে এবং শরীরের বিভিন্ন স্থানে ছুরি দিয়ে আঘাত করে।

এ ঘটনায় শাবিপ্রবির রেজিস্টার মুহাম্মদ ইশফাকুল হোসেন জালালাবাদ থানায় একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেন।

(আজকের সিলেট/২৫ জুলাই/ডি/এসসি/ঘ.)

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ